পশুদের সেবাযত্নে অবসর কাটে অঞ্জুর

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০১৭, ০৯:৫৫ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ০৯:২০

শিরোনাম পড়ে অনেকে বাংলাদেশের এক সময়ের জনপ্রিয় নায়িকা অঞ্জু ঘোষের কথা ভাবতে পারেন। তবে ছবির দিকে তাকালেই বুঝতে পারবেন যে, তিনি আমাদের অঞ্জু নন। তিনি সত্তরের দশকের বলিউড অভিনেত্রী অঞ্জু মহেন্দ্রু। যিনি ১৯৬৬ সালে বাসু ভট্টাচার্যের ‘উসকি কাহানি’ ছবিতে নায়িকা হিসেবে অভিনয়ের মাধ্যমে বলিউডের আত্মপ্রকাশ করেছিলেন।

তবে ছবির নায়িকা হওয়ার দিকে কোনও দিনই নাকি নজর ছিল না বর্ষীয়ান এ অভিনেত্রীর। নব্বইয়ের দশক থেকে ধারাবাহিক ভাবে তিনি ছোট পর্দার পরিচিত মুখ। সম্প্রতি একটি সাক্ষাতকারে হাজির হয়ে জীবনের অনেক কথা বলেন অভিনেত্রী। বলেন অভিনয়ের বাইরে যে সময়টুকু তিনি পান কিভাবে তা ব্যয় করেন।

ভারতীয় মিডিয়ার খবর বলছে, অঞ্জুর অবসর কাটে রাস্তার পশুদের সেবা-যত্ন করে। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত হয়ে রাস্তার কুকুর, বেড়াল, গরুদের খাওয়ান তিনি। এছাড়া শখ আছে বাগান সাজানোরও। নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে নারায়ণী শাস্ত্রী, মানসী সালভি আর উর্বশী ঢোলাকিয়া তাঁর পছন্দের।

বিখ্যাত বলিউড অভিনেতা রাজেশ খান্না ও অঞ্জুর ব্যক্তিগত রসায়ন নিয়ে এক সময়ে ইন্ডাস্ট্রিতে অনেক চর্চা হয়েছে। সেই প্রেম পরিণয়ে পরিণতি না পেলেও রাজেশের সঙ্গে যোগাযোগ বজায় ছিল অঞ্জুর। এমনকী রাজেশের শেষের বছরগুলিতে হাসপাতাল-চিকিৎসকের দায়িত্ব নিয়েছিলেন তাঁর সাত বছরের লিভ-ইন পার্টনার। রাজেশের শেষযাত্রায় অঞ্জুর বাঁধ-না-মানা চোখের জল নজর কেড়েছিল সংবাদমাধ্যমের।

তবে শোনা যায়,  সেই রাজেশের জন্যই নাকি তাঁর ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছিল। তবে এমন গুজব মানতে নারাজ অভিনেত্রী। তিনি বলেন, ‘এটা ঠিক কথা নয়। আসলে আমি কোনও দিনই উচ্চাকাঙ্ক্ষী নই। জীবন যেমন খাতে চলে, আমিও সেই ধারার সঙ্গে বয়ে যাই। যদি আমি উচ্চাকাঙ্ক্ষী হতাম, তবে গল্পটা অন্য রকম হতো।’

অঞ্জুর এগারো বছরের দাম্পত্যে দাঁড়ি পড়ে সেই ১৯৮৫ সালে। তার পর কখনও বিয়ের কথা ভাবেননি নায়িকা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘একদম নয়। এই বেশ ভাল। কাউকে কোনও জবাবদিহির বালাই নেই। নিজের মতো থাকি-চলি। আমি হ্যাপিলি ইনডিপেন্ডেন্ট।’

ক্যারিয়ারে ‘বন্ধন’,  ‘দস্তক’,  ‘পেজ থ্রি’ এবং ‘দ্য ডার্টি পিকচার’-এর মতো বলিউড ছবিগুলোতে অভিনয় করেছেন অঞ্জু। বড় পর্দায়র চেয়ে ছোট পর্দাকেই বেশি পছন্দ করায় এখানেই কাজ করেছেন বেশি। ছোট পর্দায় জনপ্রিয় সিরিয়াল ‘স্বভিমান’, ‘কসৌটি জিন্দেগি কী’, ‘কুছ তো লোগ কাহেঙ্গে’, ‘ইয়ে হ্যায় মহব্বতেঁ’ এবং স্টার প্লাসের ধারাবাহিক ‘রিস্তো কা চক্রব্যূহ’তে অভিনয় করেছেন অঞ্জু।

ঢাকাটাইমস/২৩অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত