পাকিস্তান সফরে যাবেন না শ্রীলঙ্কান কোচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ১৫:৫৭

শ্রীলংকা ও পাকিস্তানের মধ্যে আসন্ন তিন টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে লাহোরে। তবে এ ম্যাচে দলের সঙ্গে পাকিস্তান সফরে যাবেন না শ্রীলংকা কোচ নিক পোথাস।কেবলমাত্র পোথাস নন, লংকান দলের ফিজিও নিরমালান ধনাবলাসিংগাম এবং নিয়মিত সাত খেলোয়াড়ও শেষ টি- টোয়েন্টি ম্যাচটি খেলতে লাহোর সফর থেকে বিরত থাকছে।

টি-টোয়েন্টি সিরিজের দলে থাকতে হলে সকল খেলোয়াড়কে লাহোর সফর করতে হবে বলে আগেই শর্ত দিয়েছিল শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। সব খেলোয়াড় এ শর্ত না মানায় বাধ্য হয়ে সাত নতুন মুখ নিয়ে সংক্ষিপ্ত সিরিজের দল ঘোষণা করতে বাধ্য হয় এসএলসি। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে আবু ধাবিতে।

লংকান দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটম্যান পোথাস বলেন, ‘এটা আমার পারিবারের সিদ্ধান্ত। আমার পরিবার চায় না যে, আমি পাকিস্তান সফর করি। আমার কাছে আমার পরিবার আগে। প্রত্যেকেরই নিজস্ব সিদ্ধান্ত নেয়ার স্বাধীনতা আছে। যদি কেউ কোন বিষয় পছন্দ না করে তবে তা নিয়ে কারোরই জবরদস্তি করা উচিৎ নয়। এমন সিদ্ধান্ত নেয়াটা সহজ ছিলো না। একে সম্মান করতে হবে।’

বিশ্ব একাদশের সিরিজে দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকজন খেলোয়াড়ের অংশ নেয়ার বিষয়ে পোথাস বলেন, ‘বিশ্ব একাদশের হয়ে গত মাসে দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকজন খেলোয়াড়ের অংশগ্রহণের বিষয়টি আমাকে পাকিস্তানের কতিপয় গণমাধ্যম স্মরণ করিয়ে দিয়েছে। এটা ছিলো তাদের সিদ্ধান্ত। তাদের সিদ্ধান্ত তো আমার সিদ্ধান্তে প্রভাব ফেলতে পারে না। মূলত বোর্ড চেয়েছিল সবাই পাকিস্তান সফর করুক। তবে আমাকে কেউ চাপ সৃষ্টি করেনি।’

আবুধাবির ম্যাচ পর্যন্ত পোথাস দলের সঙ্গে থাকবেন এবং লাহোরের শেষ টি-টোয়েন্টিতে অন্য কেউ দায়িত্ব পালন করবেন বলে ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সেমি ফাইনালের আগে নিষেধাজ্ঞায় এমিলিয়ানো মার্টিনেজ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

‘অনেক বেশি ক্ষুধার্ত ছিলাম, পেট ভরেনি এখনও’- ৫ উইকেট নিয়ে নাসুম

দুই হলুদ কার্ড পাওয়ার পরও মাঠ ছাড়েননি মার্টিনেজ, ফুটবল আইন কি বলে?

নিশ্চিত হলো ডিপিএলের সুপার লিগের ৬ দল

মুস্তাফিজের ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

পাঞ্জাবকে হারালেও জরিমানা গুনতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে

মাঝপথে ফেরায় আইপিএল থেকে পুরো টাকা পাবেন মুস্তাফিজ?

সাড়ে ৪ বছর পর দলে ফিরে বোলিং করা হলো না মোহাম্মদ আমিরের

জুভেন্টাসের বিপক্ষে জিতলেন রোনালদো, ১১৩ কোটি টাকা দেওয়ার নির্দেশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :