যুক্তরাষ্ট্রে নিখোঁজ ভারতীয় শিশুকন্যার মৃতদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ১৭:০৭

যুক্তরাষ্ট্রে নিখোঁজ এক ভারতীয় শিশুকন্যার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ডালাসের রিচার্সন এলাকা থেকে গত ৭ অক্টোবর গভীর রাত থেকে নিখোঁজ ছিল ৩ বছরের মেয়ে শেরিন ম্যাথিউজ।

তার বাড়ি থেকে আধ মাইলের মধ্যে যে শিশুকন্যার পচাগলা মৃতদেহ পাওয়া গিয়েছে তা ওই ভারতীয় মেয়েটির বলেই সন্দেহ করছে পুলিশ। মৃতদেহের পরিচয় নিশ্চিত করতে এবং মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

পুরোটা দুধ খেতে চায়নি সে। তাই রাত ৩টার সময় শেরিন ম্যাথিউসকে বাড়ির বাইরে বের করে দেয় তার পালক বাবা ওয়েলসি ম্যাথিউস।

ওয়েসলির দাবি, ১৫ মিনিট পর ঘর থেকে বেরিয়ে এসে আর শেরিনকে দেখতে পাননি তিনি। তারপর থেকেই নিখোঁজ ছিল সে।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, একটা চোখে ভালো দেখতে পেত না শেরিন। কথা বলাতেও সমস্যা ছিল। দেড় বছর বয়সে এই মেয়েটিকে রাস্তায় ফেলে যান তারই আপন বাবা-মা। এর পর শেরিন বড় হচ্ছিল অনাথ আশ্রমে। সেখান থেকে তাকে দত্তক নিয়ে যুক্তরাষ্ট্রের ডালাসের রিচার্ডসনে নিয়ে আসেন আদতে কেরালার বাসিন্দা ম্যাথিউস দম্পতি।

রিচার্ডসন পুলিশ জানিয়েছে, ম্যাথিউসদের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে, রাস্তার নিচে একটি খাঁড়ি থেকে উদ্ধার হয়েছে ওই শিশুকন্যার দেহ। তাদের ধারণা, দেহটি শেরিনেরই। তবে এখনও তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। তল্লাশি অভিযানের অংশ হিসেবে গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। কীভাবে বাচ্চাটি মারা গিয়েছে সে ব্যাপারে এখনও কিছু জানায়নি তারা।

শেরিনের পালক বাবা ওয়েসলিকে বাচ্চাকে পরিত্যাগ করা ও বিপদে ফেলার দায়ে গ্রেপ্তার করা হয়। পরদিন আড়াই লাখ মার্কিন ডলারের বিনিময়ে জামিন পেয়ে যান তিনি।

ওয়েসলি স্বীকার করেছেন, তিনি জানতেন, ওই এলাকায় কয়োটে নামে এক ধরনের হিংস্র বুনো কুকুর ঘোরে। তারপরেও কেন তিনি ছোট্ট মেয়েটিকে গভীর রাতে একা ছেড়ে এলেন তা পরিষ্কার নয়। তা ছাড়া ১৫ মিনিট পর বাইরে গিয়ে শেরিনের দেখা না পেয়েও খোঁজাখুঁজি করেননি তিনি। বরং ঘরে ফিরে অন্য কাজে ব্যস্ত হয়ে পড়েন। তিনি নাকি ভেবেছিলেন,মেয়ে নিজেই ফিরবে। ঘটনার প্রায় ৫ ঘণ্টা পরেও শেরিন না ফেরায় পুলিশে খবর দেয়া হয়।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত