ভারতীয় টি-টোয়েন্টি দলে তরুণ পেসার সিরাজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ১৭:৩৪

১ নভেম্বর থেকে শুরু ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ।তার জন্য ১৬ জনের দলে ঢাকা হয়েছে তরুণ পেসার মোহাম্মদ সিরাজ। গত আইপিএলে বল হাতে বেশ আলো ছড়ান এ তরুণ পেসার। ভালো করছেন ঘরোয়া অন্যসব টুর্নামেন্টেও। তার পুরষ্কারও পেলেন সিরাজ।

ভারতীয় প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলছেন, ‘প্রথম শ্রেণি, ওয়ানডে এবং টি-টোয়েন্টি -সব ফরম্যাটেই ভাল ছন্দে রয়েছেন সিরাজ। তাই তাকে সুযোগ দেওয়া হল। আমরা কোনও ক্রিকেটারকে বাছাই করলে অনেকটাই সুযোগ দিয়ে থাকি। সিরাজের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না।’

১৬ জনের দলে রয়েছেন আশিস নেহরাও। উইলিয়ামসনদের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। এছাড়া ওয়ানডের মতো ছোট ফরম্যাটেও থাকছেন দীনেশ কার্তিক। ফিরছেন লোকেশ রাহুলও। তবে বিশ্রামের নামে এবারও বাদ দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম দুই টেস্টে ফিরছেন তাঁরা। আর অস্ট্রেলিয়া সিরিজের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও যুবরাজকে দলে না নিয়ে যেন তাঁর ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ারই ইঙ্গিত দিয়ে দিলেন ভারতীয় প্রধান নির্বাচক।

১৬ নভেম্বর থেকে কলকাতা ও নাগপুরে হতে চলা ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম দুটি ম্যাচের জন্যও ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। টেস্টে চোট সারিয়ে দলে ফিরছেন মুরলী বিজয়। দলে আছেন তিন পেসার উমেশ যাদব, মোহাম্মদ শামি ও ইশান্ত শর্মা।

টি-টোয়েন্টি সিরিজের দল : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধবন, রোহিত শর্মা, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিংহ ধোনি, হার্দিক পাণ্ড্য, অক্ষর পটেল, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আশিস নেহরা।

টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের দল : বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধবন, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, উমেশ যাদব, মহম্মদ শামি, হার্দিক পাণ্ড্য, ভুনবেশ্বর কুমার ও ইশান্ত শর্মা।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত