শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল খুলছে কাল

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ১৭:৫৪

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল খুলছে বুধবার। বিশ্ববিদ্যালয় পরিচালনা কমিটি ও জেলা প্রশাসনের এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সোমবার শিক্ষার্থীদের  তাদের নিজ নিজ হলে ফেরার জন্য বলা হয়েছে।

দুপুরে স্থানীয় সার্কিট হাউজে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ।

জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে আয়োজিত এ বৈঠকে বক্তব্য দেন- সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, হাসপাতালের পরিচালক ডা. হাবিব উল্ল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ।

বৈঠকে ছাত্রী হোস্টেলের নিরাপত্তা, বহিরাগতদের অনুপ্রবেশ রোধ, দালাল ও প্রতারক চক্রকে ধরতে নিয়মিত অভিযান পরিচালনা এবং কলেজের সামগ্রিক শিক্ষার পরিবেশ সুষ্ঠু রাখতে বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠক শেষে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল বলেন, কিছু ভুল বুঝাবুঝির জন্য এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে আগামী ২৫ অক্টোবর মেডিকেল কলেজ খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন একটি মেডিকেল কলেজ তাই  এখানে কিছু সমস্যা থাকতেই পারে। আমাদের নিরাপত্তায় কিছু সমস্যা আছে, ছাত্রীদের হোস্টেলে সমস্যা আছে এগুলো জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসন সম্মিলিত প্রচেষ্টায় এখানে নিরাপত্তা জোরদার করবেন। দালাল চক্রদের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেব। পাশাপাশি বেসরকারি অ্যাম্বুলেন্সগুলো যেন হাসপাতালের সামনে রাখতে না পারে এবং রোগীদের বিরম্বনা করতে না পারে-  সে বিষয়ে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও পুলিশ ব্যবস্থাগ্রহণ করবে।

প্রসঙ্গত, তুচ্ছ ঘটনার জের ধরে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সাথে হাসপাতালের কর্মচারীদের সংঘর্ষে গত ১৭ অক্টোবর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা করে কর্তৃপক্ষ। সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থী ও কর্মচারীদের পক্ষ থেকে জয়দেবপুর থানায় আলাদা দুটি সাধারণ ডায়েরি করা হয়।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত