কোম্পানীগঞ্জে স্বেচ্ছাসেবক দলের পাল্টাপাল্টি কমিটি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ১৮:২৫

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পাল্টাপাল্টি কমিটি গঠন করা হয়েছে। এনিয়ে উপজেলা বিএনপির মধ্যে চরম কোন্দল ও উত্তেজনা বিরাজ করছে।

সূত্রে জানা গেছে, স্বেচ্ছাসেবক দলের পাল্টাপাল্টি কমিটি গঠন করার কারণে উপজেলা বিএনপির সভাপতি হাজি আব্দুল হাই সেলিম ও সাধারণ সম্পাদক নূরুল আলম সিকদারের মধ্যে প্রকাশ্য দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে। দলীয় কোন্দলের জের ধরে এই দুই নেতা দীর্ঘ দিন থেকে উপজেলা বিএনপিতে দুটি গ্রুপের নেতৃত্ব দিয়ে আসছেন। অক্টোবরের প্রথম সপ্তাহে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাই সেলিমের বাড়িতে উপজেলা স্বেচ্ছাসেবক দলের একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে মানছুরুল হক বাবরকে সভাপতি, ফিরোজ আলম মিলন সিনিয়র সহ-সভাপতি ও মো. বেলায়েত হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়। গত ৮ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এ কমিটির অনুমোদন দেন।

অনুমোদিত কমিটির সভাপতি মানছুরুল হক বাবরের ছোট ভাই একই কমিটির সহ-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান শাহজাদা বর্তমানে সৌদি আরবে চাকরিরত।

সূত্র আরো জানায়, ২০ অক্টোবর সন্ধ্যায় আবার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল আলম সিকদার তার ব্যক্তি গত কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে মো. শাহাদাত হোসেনকে সভাপতি, আব্দুল কাদেরকে সহ-সভাপতি ও নূর উদ্দিন ফাহাদকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক দলের অপর একটি পাল্টা কমিটি গঠন করা হয়।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল আলম শিকদার, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন যৌথভাবে স্বাক্ষর করে পাল্টা কমিটির অনুমোদনের জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের স্বাক্ষরে যে কমিটি অনুমোদন পেয়েছে, সেটাই উপজেলা স্বেচ্ছাসেবক দলের বৈধ কমিটি। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদারের করা কমিটি ব্যারিস্টার মওদুদ আহমদ অনুমোদন না দেয়ায় ওই কমিটির কোন বৈধতা নেই বলে তিনি দাবি করেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার কমিটি গঠনের বিষয় স্বীকার করে বলেন, আগের কমিটি ও পরের কমিটির সবাই আমাদের দলীয় লোক। সবাইর পদ-পদবীর প্রয়োজন আছে। দলের মধ্যে কোন সমস্যা নেই তবে প্রতিযোগিতা আছে। স্বেচ্ছাসেবক দলের পাল্টাপাল্টি ২টি কমিটির বিষয় ব্যারিস্টার মওদুদ আহমদ জানার পর সকলে মিলে মিশে বসে একটি কমিটি গঠন করার জন্য নির্দেশ দিয়েছেন বলে তিনি দাবি করেন।

এদিকে, কমিটি নিয়ে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে কোন্দল ও উত্তেজনা বিরাজ করছে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত