ঢাবিতে জলরং চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ১৯:২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের উদ্যোগে দ্বিতীয় যৌথ জলরং-এর দলগত চিত্রকর্ম প্রদর্শনী ‘জলকেলি’ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার দুপুরে অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরেণ্য শিল্পী অধ্যাপক রফিকুন নবী। অনুষ্ঠানে অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্র্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমের সাথে সাথে যে প্রদর্শনীর আয়োজন করেছে তা ধন্যবাদের দাবিদার। জলরঙে কাজ করার জন্য একই সাথে মেধা ও দক্ষতা খুব জরুরি। জলরং নিয়ে কাজ করতে যত্ন ও মনোযোগ দরকার তাই অংশগ্রহণকারী শিল্পীদের আন্তরিক অভিনন্দন জানাই।

উপাচার্য আরও বলেন, স্নাতকোত্তর শেষ করে যে পাঁচজন শিল্পী এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন তাদের সর্বাঙ্গিক সাফল্য কামনা করি।

উদ্বোধনের পর অংশগ্রহণকারী শিল্পী ও অতিথিদের নিয়ে উপাচার্য প্রদর্শনী ঘুরে দেখেন।

‘জলকেলি’ প্রদর্শনীতে জয়নুল গ্যালারিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যে পাঁচজন শিল্পীর শিল্পকর্ম স্থান পেয়েছে তারা হলেন- সুমন কুমার সরকার, শাইক ফায়জুর রহমান, সৈকত হোসেন, অজয় সান্যাল ও শিপ্রা বিশ্বাস। প্রদর্শনীতে জলরং-এর ৩৫টি চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনী আগামী ২৯ অক্টোবর পর্যন্ত সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :