গৃহবধূর লাশের মূল্য আড়াই লাখ!

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ২২:৫১
ফাইল ছবি

রাজশাহীর বাগমারা উপজেলায় বিষপানে আত্মহত্যা করা এক গৃহবধূর লাশের মূল্য নির্ধারণ করে দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। পাপিয়া সুলতানা বীথি নামে ওই গৃহবধূর লাশের মূল্য নির্ধারিত হয়েছে দুই লাখ ৪০ হাজার টাকা। শ্বশুরবাড়ির নির্যাতন সইতে না পেরে রবিবার ওই গৃহবধূ আত্মহত্যা করেন।

অভিযোগ উঠেছে, মামলা না করার জন্য ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আবদুল মালেক মণ্ডল ও মাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসলাম আলী আসকান কৌশলে এই মীমাংসা করেন। তবে এতে রাজি ছিলেন না বীথির বাবা বেলাল উদ্দিন।

বীথির বাবা বেলাল উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কান্নায় ভেঙে পড়েন। ওই সময় তিনি কথা বলতে পারেননি। তবে বীথির মামা আবদুল ওয়াহাব বলেন, ‘দুই লাখ ৪০ হাজার টাকায় মীমাংসা হলেও এখন পর্যন্ত সেই টাকা আমাদের কাছে হস্তান্তর করা হয়নি। কবে পাওয়া যাবে সেটাও বলা সম্ভব হচ্ছে না।’

মীমাংসার বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র আবদুল মালেক মণ্ডল বলেন, উভয়পক্ষের উপস্থিতিতে মীমাংসা করা হয়েছে। মেয়ের বাবাও এই মীমাংসায় রাজি হয়েছেন। মীমাংসায় প্রাপ্তঅর্থ আমার কাছেই আছে। পরিবারের কাছে হস্তান্তর করা হবে। লাশের মূল্য নির্ধারণ কেন, এমন প্রশ্নের কোনো উত্তর দেননি মেয়র।

বীথির মামা আবদুল ওয়াহাব জানান, প্রায় ১০ মাস আগে বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার একডালা এলাকার বেলাল উদ্দিনের মেয়ে বিথীর সাথে একই উপজেলার মাড়িয়া ইউনিয়নের কাঠালবাড়ি গ্রামের আহম্মেদের পুত্র জুয়েলের (২৫) বিয়ে হয়। বিয়েতে এক লাখ ৫০ হাজার টাকা যৌতুক নির্ধারণ করা হয়। সে সময় বীথির বাবা এক লাখ টাকা পরিশোধ করেন। বাকি থাকে ৫০ হাজার টাকা।

অভিযোগ, বিয়ের পর থেকেই স্বামী জুয়েল ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য গৃহবধূ বিথীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতেন। যৌতুকের বাকি ৫০ হাজার টাকা বাবার বাড়ি থেকে আনার জন্য শনিবার রাতে জুয়েল ও তার পরিবারের সদস্যরা গৃহবধূ বিথীকে মারপিট করেন।

পরে রবিবার ভোরে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন বীথি। এক পর্যায়ে তার অবস্থার অবনতি হলে স্বামীর পরিবারের লোকজন বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক বীথিকে মৃত ঘোষণা করেন।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহম্মেদ জানান, ওই ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তবে মৃত্যুর ঘটনা টাকায় নিষ্পত্তির বিষয়ে তিনি কিছু জানেন না।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :