ঝিনাইদহে কারাবন্দির কাছে পাওয়া গেল ৪০ ভরি সোনা!

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ২২:৫৭
ফাইল ছবি

ঝিনাইদহ জেলা কারাগারে বন্দি ধ্রবত গাইন নামে এক আসামির কাছ থেকে ৪০ ভরি ওজনের চারটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ স্বর্ণের বাজার মূল্য প্রায় ১৬ লাখ টাকা।

ধ্রবত গাইন মাদারীপুর জেলার রাজৈর থানার আড়ুয়াকান্দি গ্রামের সৃষ্টি ধরের ছেলে।

সোমবার সকাল ৭টার দিকে কারা-অভ্যন্তরে এ ঘটনা ঘটে। ঊর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি পেতে দেরি হওয়ার কারণে যথাসময়ে কারা কর্তৃপক্ষ বিষয়টি প্রকাশ করেননি। রাত ৭টার দিকে সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) প্রবীর কুমার কারাগারে প্রবেশ করেছেন। এ সূত্র ধরে খবরটি জানাজানি হয়। জেলা কারাগারের জেলার নিজাম উদ্দীন এ খবর নিশ্চিত করেছেন।

কারাগারের জেলার বলেন, বিজিবি জেলার মহেশপুর বর্ডার এলাকা থেকে ধ্রবত গাইনকে আটক করে। চলতি মাসের ১৭ তারিখে তাকে এ কারাগারে আনা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়।

জেলার আরো বলেন, নিয়ম মত ওই দিন তাকে তল্লাশি করা হয়। এরপর গত কয়েক দিনে তার গতিবিধি সন্দেহজনক মনে হয়। সোমবার সকাল ৭টার দিকে কারা অভ্যন্তরের গোয়েন্দারা নিশ্চিত হন যে, তার আন্ডার ওয়ারের গোপন স্থানে ভারী কিছু লুকানো আছে।

তিনি আরো জানান, এরপর তল্লাশি করা হলে তার কাছ থেকে ৪টি স্বর্ণের বার পাওয়া যায়। এর ওজন প্রতিটি ১০ ভরি করে মোট ৪০ ভরি। মূল্য প্রায় ১৬ লাখ টাকা। এ ঘটনা উপর মহলে জানানোর পর রাতে পুলিশকে খবর দেয়া হয় বলে জানান তিনি।

এক প্রশ্নের জবাবে জেলার বলেন, সুকৌশলে র্স্বণবার লুকিয়ে রাখে ওই আসামি। এধরনের ঘটনা কারা অভ্যন্তরে এই প্রথম বলেও জানান তিনি।

সবশেষ ওই ব্যক্তির কাছ থেকে আরো তথ্য জানার চেষ্টা করছে পুলিশ।

সদর থানার পরিদর্শক উদ্ধার করা স্বর্ণের জব্দ তালিকা তৈরি করছেন। কারা কর্তৃপক্ষ বাদী হয়ে সদর থানায় ওই আসামির বিরুদ্ধে একটি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। তবে পুলিশের পক্ষ থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত এর বেশি কোন তথ্য দেয়া হয়নি।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত