ট্রেনের ছাদ থেকে ফেলে যাত্রী হত্যার চেষ্টা

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৭, ২৩:০০
ফাইল ছবি

ময়মনসিংহের গফরগাঁওয়ে ট্রেনের ছাদে ছিনতাই শেষে এক যাত্রীকে ট্রেনে থেকে ফেলে দেয়ার চেষ্টা চালায় সংঘবদ্ধ ছিনতাইকারী দল। পরে চলন্ত ট্রেন থামিয়ে তিন ছিনতাইকারীকে আটক করেন যাত্রী ও স্থানীয়রা জনতা।

ঘটনাটি ঘটে সোমবার গফরগাঁও স্টেশন এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর কমিউটার-১ ট্রেনে। পরে আটক তিন ছিনতাইকারীকে গফরগাঁও থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

বিকালে আটকদের ময়মনসিংহ জেলহাজতে প্রেরণ করে পুলিশ।

জানা যায়, সোমবার সকাল ৮টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর কমিউটার-১ ট্রেন গফরগাঁও স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় ট্রেনের ছাদে ভ্রমণরত জামালপুরের ডাংধরা গ্রামের অন্তর মিয়া নামে এক ব্যক্তির কাছ থেকে ছিনতাইকারীরা ১ লাখ ৮ হাজার ৬০০ টাকা ছিনিয়ে নিয়ে মারধর করে ছাদ থেকে ফেলে দেয়ার চেষ্টা করে। এ সময় অন্তর মিয়া প্রাণ বাঁচাতে চিৎকার শুরু করায় রেল লাইনের পাশে থাকা লোকজন সিগনাল দিলে চালক ট্রেনটি থামান। ট্রেন থামার পর পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন হোসেনপুর উপজেলার ফুলদী গ্রামের বুলবুলের ছেলে আতিকুল, গফরগাঁওয়ের পাকাটি গ্রামের সোহাগ ও রাঘাইচটি গ্রামের নবী হোসেনের ছেলে রুবেল নামে তিন ছিনতাইকারীকে আটক করে। আটকদের স্থানীয় আওয়ামী লীগ নেতা, ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের কাছে নিয়ে গেলে তিনি পুলিশের কাছে সোপর্দ করেন। আটক ছিনতাইকারীদের কাছ থেকে ২৮ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

ছিনতাইয়ের কবলেপড়া অন্তর মিয়া জানান, আমার একটি ইজিবাইক গাড়ি ছিল। বন্যায় ক্ষতিগ্রস্ত বসত বাড়ি মেরামত করতে টাকার প্রয়োজন হওযায় সেটি বিক্রি করে ঢাকা থেকে বাড়ি যাচ্ছিলাম। গফরগাঁও রেলস্টেশন থেকে ট্রেন ছাড়া মাত্রই ছিনতাইকারীরা আমার বেগ ও প্যান্টে থাকা ১ লক্ষ ৮ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় আমার চিৎকার শুনে রেললাইনের লোকজন গাড়ির চালককে সিগনাল দিলে ট্রেন থামান। পরে ট্রেনের যাত্রীরা ও স্থানীয় লোকজন তিন ছিনতাইকারীকে আটক করলেও অন্য ৩/৪ ছিনতাইকারী পালিয়ে যায়।

গফরগাঁও থানার ওসি একেএম মাহবুব আলম বলেন, ছিনতাইয়ে জড়িত আটক ৩ জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :