সৌদিতে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান ও সহ-অধ্যক্ষ গ্রেপ্তার

আমীর চারু, সৌদি আরব
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৭, ০০:০৯

সৌদি আরবের জেদ্দায় স্থানীয় সময় সোমবার সকালে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল (ইংলিশ মিডিয়াম) জেদ্দা শাখার চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির ও সহ-অধ্যক্ষ আব্দুল কাইয়ুমকে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে গ্রেপ্তার করেছে সৌদি পুলিশ।

বাংলাদেশ দূতাবাসের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, স্কুলটির ম্যানেজিং কমিটির চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির ও ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দিন মাহমুদ এবং সহকারী অধ্যক্ষ আব্দুল কাইয়ুমসহ আরো ৭/৮ জনের বিরুদ্ধে তিন মিলিয়ন রিয়ালের তছরুপ, বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করে সৌদি পুলিশ। সৌদি শিক্ষা মন্ত্রণালয়ের অডিটে উঠে আসে তাদের দুর্নীতির খতিয়ান, শিক্ষা মন্ত্রণালয়ের অভিযোগেরভিত্তিতে এই দুইজনকে গ্রেপ্তার করলেও বাকিরা এখনও পলাতক।

অভিভাবক কমিটির নির্বাহী সদস্য মনিরুজ্জামান উজ্জ্বল জানান, সৌদি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে স্কুল পরিচালনা করতে হলে নিজস্ব ভবন নির্মাণ, বার্ষিক আয়-ব্যয়ের হিসাব দাখিল, লাইসেন্স নবায়নসহ একাধিক নির্দেশনা থাকলেও কোন প্রকার পদক্ষেপ নেয়নি কমিটি। উপরন্তু বিভিন্ন সময়ে অভিভাবকদের নিকট থেকে বিভিন্ন অজুহাতে টাকা তুলে লুটপাট করে এসেছে বর্তমান ম্যানেজিং কমিটির চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির, ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দীন মাহমুদ, সদস্য মাহবুবুল্লাহসহ কমিটির একাধিক সদস্য।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত