বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০১৭, ০৯:১৯ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৭, ০৮:২৯
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী এম কে আনোয়ার আর নেই। সোমবার দিবাগত রাত সোয়া একটার দিকে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের নিজ বাসায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগতে থাকা প্রবীন এই রাজনীতিবিদের মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকালে এম কে আনোয়ারের বাসায় যাবেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদার জানান, এম কে আনোয়ারের মৃত্যুতে দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মরহুমের পরিবারের সদস্যরা জানান, সকাল ১০টায় কাঁটাবন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর ১২টায় নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে এবং জোহরের পর সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার জানাজা হবে। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হবে তার নির্বাচনী এলাকা কুমিল্লার হোমনায়। সেখানে জানাজার পর পারিবারিক কবরাস্থানে তাকে দাফন করা হবে।

১৯৩৩ সালের ১ জানুয়ারি খুলনায় জন্মগ্রহণ করেন এম কে আনোয়ার। ১৯৫৩ সালে সিএসপি কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করেছেন। চাকরি থেকে অবসর নেওয়ার পর ১৯৯১ সালে বিএনপির রাজনীতিতে যোগ দেন।

বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারে কুমিল্লার হোমনা আসন থেকে একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া দুইবার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ঢাকাটাইমস/২৪অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত