এম কে আনোয়ারের প্রথম জানাজা সম্পন্ন

প্রকাশ | ২৪ অক্টোবর ২০১৭, ১০:২৭ | আপডেট: ২৪ অক্টোবর ২০১৭, ১৩:০৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর কাঁটাবন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিএনপির কয়েকজন নেতা ছাড়াও অনেকে উপস্থিত ছিলেন।

দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় এবং দেড়টার দিকে সংসদ ভবনে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাঁর মরদেহ নেয়া হবে কুমিল্লার হোমনায় নিজ গ্রামের বাড়িতে। সেখানেই চতুর্থ দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে।

প্রবীন এই রাজনীতিবিদ সোমবার দিবাগত রাত সোয়া একটার পরে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের নিজ বাসায় মারা যান। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদার তার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

এম কে আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১৯৩৩ সালে কুমিল্লায় জন্ম নেয়া এম কে আনোয়ারের পাকিস্তান ও বাংলাদেশ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে তিন দশকের বেশি সময় দায়িত্ব পালন করেন।

চাকরি থেকে অবসর নেয়ার পর তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত হন। এরপর কুমিল্লার হোমনা থেকে একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন দুইবার।

ঢাকাটাইমস/২৪অক্টোবর/এমআর