বাংলাদেশ-মিয়ানমারের জ্যেষ্ঠ কর্মকর্তারা বৈঠকে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৭, ১১:২৩

বাংলাদেশ-মিয়ানমার সিনিয়র অফিসিয়াল পর্যায়ের বৈঠক শুরু হয়েছে। মঙ্গলবার সকাল নয়টায় মিয়ানমারের রাজধানী নেপিডোর হরাইজন লেক ভিউ রিসোর্টে দ্বি-পাক্ষিক এই বৈঠক শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত বৈঠক চলবে।

বৈঠকে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। অন্যদিকে মিয়ানমারের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্রসচিব ইউ টিন মায়েন্ট।

বৈঠক শেষে দুপুর দুইটা থেকে চারটা পর্যন্ত দেশটির মিনিস্ট্রি অব হোম অ্যাফেয়ার্স এর কনফারেন্স রুমে মন্ত্রী পর্যায়ের দ্বি-পাক্ষিক বৈঠক ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন মিয়ানমার সফররত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনার জন্য সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মিয়ানমার পৌঁছায়।

প্রতিনিধি দলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব, পুলিশের মহাপরিদর্শক, বিজিবি মহাপরিচালক, কোস্টগার্ড মহাপরিচালক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন বেশ কয়েকজন কর্মকর্তাও আছেন।

ঢাকাটাইমস/২৪অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত