বর্ণাঢ্য আয়োজনে ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৭, ১৫:২৭

বর্ণাঢ্য আয়োজনে টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্বরে দিবসটি পালন উপলক্ষে বেলুন ও কবুতর উড়িয়ে দিবসের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ড. মো. আলাউদ্দিন। এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবন চত্বর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে আবার প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এসময় কেক কেটে বিশ্ববিদ্যালয়টির জন্মদিন উদযাপন করা হয়।

দিবসের সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি প্রকল্পের পরিচালক প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. এ. কে. এম. মহিউদ্দিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মো. শাহিন উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ. এস.এম সাইফুল্লাহ্, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও সায়েন্স অনুষদের ডিন ড. পিনাকী দে ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুল ইসলাম মজনুসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

এর আগে সকালে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজার প্রাঙ্গণে পুষ্পস্তবক অর্পন করা হয়।

প্রসঙ্গত, ১৯৯৯ সালের ১২ অক্টোবর বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর আধুনিক ও মানসম্মত উচ্চ শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আমৃত্যু সংগ্রামের চারণভূমি টাঙ্গাইল জেলার সন্তোষে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০০১ সালের ১২ জুলাই জাতীয় সংসদে এই বিশ্ববিদ্যালয়ের আইন পাস হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০০৩ সালের ২৫ অক্টোবর।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :