‘মাদক সেবন করে গাড়ি চালানো যাবে না’

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৭, ১৮:৩৪

মানিকগঞ্জে জেলা প্রশাসক নাজমুছ সাদা’ত সেলিম বলেছেন, মাদক সেবন করে গাড়ি চালানো যাবে না। যদি কোন পরিবহন চালক মাদক সেবন করে গাড়ি চালায়, তাহলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ জন্য মাদক সেবন ছেড়ে দিতে হবে।

মঙ্গলবার বেলা ১১টায় জেলা পরিষদ মিলনায়াতনে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) মানিকগঞ্জ সার্কেল আয়োজিত এক কর্মশালার প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পঙ্কজ ঘোষের সভাপতিত্বে এ কর্মশালায় আরো ছিলেন- বিআরটিএ মানিকগঞ্জ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি) মোবারক হোসেন, মোটরযান পরিদর্শক সামসুদ্দিন আহম্মেদ ও ট্রাফিক ইন্সপেক্টর আনোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রোমেজা আক্তার মাহিন।

জেলা প্রশাসক বলেন, গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা দুর্ঘটনার অন্যতম কারণ। এ কারণে গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা যাবে না। যদি কোন চালক গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলেন, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, একজন বাস চালকের উপর নির্ভর করে যাত্রীর সুস্থ শরীরে তার গন্তব্য পৌঁছানো। আঞ্চলিক সড়কসহ দেশের যে কোন মহাসড়কে মোটরযান চালাতে ট্রাফিক আইন ও সিগন্যাল সম্পর্কে ধারণা রাখতে আজকের কর্মশালা বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করেন জেলা প্রশাসক।

আয়োজিত দুই দিনব্যাপী এ কর্মশালায় জেলার দেড় শতাধিক পরিবহন চালক ও হেলপার অংশ নেন।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :