সাভারে দেশীয় অস্ত্রসহ পাঁচ ডাকাত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৭, ২২:১১

ঢাকার সাভারে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার ভোরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের জোরপুল লালন সিএনজি পাম্পের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ডাকাতরা হলেন- মাদারীপুর জেলার কালকিনি থানার ভাটবালি গ্রামের মো. মনিরুজ্জামান মনির, নাইম হোসেন, নাটোর জেলার সিংড়া থানার পূর্ব কালাইকুড়ি গ্রামের মো. জয়নাল আবেদীন, ঝালকাঠি জেলার সদর থানার গগনবাজার গ্রামের মো. জামাল হোসেন, বগুড়া জেলার শাহজাহানপুর থানার ডোমন পুকুর জারদারপাড়া গ্রামের নূর আলম ও মাদারীপুর জেলার শিবচর থানার সন্নাসীরচর গ্রামের মো. হারুন শিকদার।

ডিবি পুলিশ জানায়, ভোরে জোরপুল এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের প্রধানসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি পালসার মোটরসাইকেল, একটি পিকআপ ভ্যান, তিনটি চাকু, একটি চাপাতি, একটি চাইনিজ কুড়াল, তিনটি বড় রামদাসহ বিভিন্ন ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

ডিবি পুলিশ আরও জানায়, গ্রেপ্তার আন্তঃজেলা ডাকাত চক্রের সক্রিয় সদস্য। তারা আশুলিয়ার বিভিন্ন গোরাট, আব্দুল হামিদের বাড়ি, কেরানিগঞ্জের খোলামোড়া এলাকার বেল্লাল মাস্টারের বাড়িতে বাড়িসহ বিভিন্ন এলাকায় ভাড়া থেকে মালবাহী ও চালবাহী পিকআপ, কাভার্ডভ্যান ও ট্রাক ডাকাতি করে থাকে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, গত ২৫ নভেম্বর ভোরে সাভারের আমিনবাজার এলাকার অভি পেট্রোল পাম্প থেকে অস্ত্রের মুখে একটি চালবোঝাই কাভার্ডভ্যান ছিনতাই করে তারা। পরে ডাকাতি করা চাল নারায়ণগঞ্জ এলাকায় বিক্রি করে ট্রাকচালক ও সহকারীকে আশুলিয়ার জিরানী বাজার এলাকায় ফেলে রেখে যায়। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি ডাকাতির মামলা হলে তার তদন্তভার পরে ডিবি পুলিশের উপর। ওই ঘটনায় জড়িতদের মধ্যে এখন পর্যন্ত পুলিশের হাতে ৮ ডাকাত গ্রেপ্তার রয়েছে। বাকি ডাকাতদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/আইআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :