ঢামেকে মৃত সন্তান জন্ম দিলেন সেই খাদিজা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৭, ২০:৫০

সন্তান পেটে রেখেই বাসায় পাঠিয়ে দেয়া মা খাদিজা বেগম ঢাকা মেডিকেলে একটি মৃত পুত্রসন্তান জন্ম দিয়েছেন। চিকিৎসকরা জানান, এই শিশু ১৫ দিন আগেই পেটে মারা যায়।

প্রায় এক মাস আগে সন্তান পেটে রেখেই তাকে বাসায় পাঠিয়ে দেন কুমিল্লার একটি হাসপাতালের চিকিৎসকেরা। ওই চিকিৎসকেরা তাকে বলেছিলেন পেটে একটি টিউমার হয়েছে, ঢাকায় গিয়ে চিকিৎসা করাতে হবে।

খাদিজা বেগম ঢাকা মেডিকেলে ভর্তি হওয়ার পর বুধবার সকালে অপারেশন করে পেট থেকে একটি মৃত ছেলেসন্তান বের করা হয়েছে। তিনি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে চিকিৎসাধীন। তার অবস্থা ভালো হলেও তার সদ্য জন্ম নেয়া আরেকটি মেয়ে সন্তানের অবস্থা ভালো নয় বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

খাদিজা বেগমের ফুফাতো ভাই ফয়সাল ঢাকাটাইমসকে বলেন, একমাস আগে খাদিজাকে কুমিল্লার গৌরীপুরের লাইফ কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অপারেশনের মাধ্যমে তার একটি মেয়ে সন্তানের জন্ম হয়। তবে অপারেশন করার সময় চিকিৎসকেরা জানতে পারেননি তার পেটে আরেকটি সন্তান রয়েছে। ওই সন্তানকে পেটের মধ্যে রেখেই তার পেটে সেলাই করে বাড়িতে পাঠিয়ে দেন চিকিৎসকেরা। খাদিজাকে বলা হয় আপনার পেটে একটি টিউমার হয়েছে, ঢাকায় গিয়ে কোনো হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করান। পরে খাদিজার পেটের ব্যথা বাড়তেই থাকে। গত রবিবার তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. নিলুফার সুলতানার অধীনে ভর্তি হন।

জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এ কে এম নাসির উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, বর্তমানে রোগী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পোস্ট অপারেটিভে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা এখন স্টেবল।

খাদিজা বেগম কুমিল্লার হোমনা থানার আলগিরচর গ্রামের মো. আবদুল আউয়ালের স্ত্রী। তার স্বামী ওমান প্রবাসী।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :