সিরাজগঞ্জে অল্পে বেঁচে গেলেন দুই ট্রেনের দুই হাজার যাত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৭, ১২:১৭
ফাইল ছবি

সিরাজগঞ্জের কামারখন্দে দুই স্টেশন মাস্টারের গাফিলতিতে দুটি ট্রেনের প্রায় দুই হাজার যাত্রী মৃত্যুর হাত থেকে বেঁচে গেলেন। বুধবার রাত ৮টা ৪০ মিনিটে উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ৭৫২ নম্বর ট্রেন উল্লাপাড়া স্টেশন ছাড়ে। এ সময় যথারীতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে যাওয়ার জন্য দরকারি সকল সিগন্যাল জামতৈল স্টেশন থেকে ক্লিয়ারেন্স দেয়া হয়। লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি জামতৈল রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় ট্রেনটির চালক হঠাৎ দেখতে পান তার সামনে ঈশ্বরদীগামী রাজশাহী এক্সপ্রেস ৫৫৪নং ট্রেন। এ সময় লালমনি এক্সপ্রেস ট্রেনের চালক নিজের ট্রেনটি থামিয়ে ফেলেন। ফলে ট্রেন দুটিতে থাকা প্রায় দুই হাজার যাত্রী প্রাণে বেঁচে যান।

জামতৈল রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মো. সোহেল খান জানান, রায়পুর স্টেশন মাস্টার তার নিজের ইচ্ছেমত ট্রেনটি ছেড়েছেন।

রায়পুর রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আফসার আলী জানান, জামতৈল স্টেশন থেকে ট্রেন ছাড়ার জন্য কিছু গোপন নম্বর দেয়া হয়। তাতে বোঝানো হয়েছে লাইন ক্লিয়ার রয়েছে। ট্রেন ছাড়া যাবে। আমি সেই মোতাবেক ট্রেনটি ছেড়েছি।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :