বঙ্গবন্ধু ইকোপাকের্র নাম পরিবর্তন: বন কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৭, ১৮:১৮

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু ইকোপার্কের নাম পরিবর্তন করে যমুনা সেতু ইকোপার্ক উল্লেখ করে বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি-পত্র পাঠানোর অভিযোগে সামাজিক বন বিভাগ পাবনার বিভাগীয় কর্মকর্তা কবির হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আমলী আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ও সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া মহল্লার মৃত মসলেম উদ্দিনের ছেলে গোলজার হোসেন বাদী হয়ে সিরাজগঞ্জ আমলি আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, যমুনা নদীর পশ্চিম প্রান্তে বঙ্গবন্ধু সেতুর সন্নিকটে বঙ্গবন্ধু ইকোপার্ক প্রতিষ্ঠিত হয়ে সারাদেশে পরিচিতি লাভ করেছে। এমতাবস্থায় সামাজিক বন বিভাগ পাবনার বিভাগীয় কর্মকর্তা আকস্মিকভাবে বঙ্গবন্ধু ইকোপার্ক নামের পরিবর্তন করে যমুনা সেতু ইকোপার্ক উল্লেখ করে অফিসিয়াল চিঠি বা দলিল সৃষ্টি করে বিভিন্ন অফিসে পত্র পাঠিয়েছেন। এতে আরও বলা হয়, বঙ্গবন্ধুর আদর্শের বিরোধী হওয়ার কারণে জাতীয়ভাবে লোকজনের ক্ষতি করার উদ্যেশে তিনি সরকারি কর্মকর্তা হওয়ার সত্ত্বেও ভ্রান্ত দলিল সৃষ্টি করে এ কাজ করেন।

একজন সরকারি কর্মকর্তা হয়ে বিভাগীয় কর্মকর্তা সঠিক দায়িত্ব পালন করেননি। তিনি আইন অমান্য করে ভ্রান্ত চিঠি বা দলিল তৈরি করে ফৌজদারী অপরাধ করেছেন। এ জন্যই তার বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি গোলজার হোসেন আদালতে মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :