গাজীপুর আ.লীগের উঠান বৈঠকে উজ্জীবিত তৃণমূল

ফয়সাল আহমেদ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৭, ০৮:৪৪

সরকারের উন্নয়নমূলক কাজে তৃণমূলের নারীদের অংশগ্রহণ নিশ্চিত, আগামী দিনের উন্নয়ন ভাবনা ও কর্মযজ্ঞ সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে গাজীপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শ্রীপুরে শুরু হয়েছে উঠান বৈঠক। আর এ কর্মসূচি তৃণমূলে ব্যাপক সাড়া জাগিয়েছে।

ব্যতিক্রমী এ উঠান বৈঠক কোন খোলা মাঠে নয়, কোনো একটি বাড়ির আঙ্গিনাতেই আয়োজন করা হয়। সেখানে কোন চেয়ার বা টেবিলের স্থান নেই। মাটিতে মাদুর বিছিয়ে দলমত নির্বিশেষে সবাইকে একই কাতারে এনে জড়ো করে বসানো হয়। সেখানে বিশেষ দৃষ্টি থাকে তৃণমূলের নারীদের উপর। তাদের কাছে জানতে চাওয়া হয়- এলাকার বিভিন্ন সমস্যা, সমাধান ও সম্ভাবনার কথা। তাদের চাওয়া ও পাওয়ার উপর বিশেষ গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বার্তা তৃণমূলে পৌঁছে দিচ্ছেন উপস্থিত নেতারা। আর এই উঠান বৈঠকের মাধ্যমে তৃণমূল আওয়ামী লীগে ব্যাপক সাড়া জাগাচ্ছে বলে জানিয়েছেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে কি পরিমাণ গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা রয়েছে- তা তৃণমূলে না আসলে কেউ অনুধাবন করতে পারবেন না।

উঠান বৈঠকে অংশ নেয়া সিংদীঘি গ্রামের গৃহবধূ হালিমা আকতার বলেন, প্রধানমন্ত্রী তার নেতাকর্মীদের আমাদের কাছে পাঠাবেন এটা আমরা কখনো কল্পনাও করিনি। আমরা তাদের কাছে আমাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরতে পেরেছি। এর আগে কোন রাজনৈতিক দল আমাদের এত কাছে আসেনি।

তেলিহাটি গ্রামের কারখানার শ্রমিক আরজিনা বেগম বলেন, জীবনে প্রথম দেখলাম নেতারা মাটির উপর বিছানো মাদুরে বসে রয়েছেন। আর আমাদের হাতে মাইক তুলে দিয়ে সমস্যার কথা শুনছেন।

আবদার গ্রামের গৃহবধূ কল্পনা আক্তার বলেন, উঠান বৈঠকের মতো একটি রাজনৈতিক কর্মসূচিতে জীবনের প্রথম সমস্যার তুলে ধরেছি। সরকার যে আমাদের তৃণমূলের খবর রাখে এটাই তার প্রমাণ।

নিজেদের এই উদ্যোগ নিয়ে গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে পর্যায়ক্রমে গাজীপুরের প্রত্যেকটি উপজেলায় এ কর্মসূচি গ্রহণ করা হবে। প্রাথমিক অবস্থায় গাজীপুর-৩ আসনে গত একমাস যাবৎ এক কর্মসূচি চলছে। এতে তৃণমুলের নারীদের অংশগ্রহণ নিশ্চিতে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে এবং ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে সাধারণ জনগণের সমস্যা, সম্ভাবনা ও আগামী নির্বাচন নিয়ে উঠান বৈঠক আলোচনা হচ্ছে। যা শিগগির গাজীপুর জেলার সকল উপজেলায় অনুষ্ঠিত হবে।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার জানান, সাধারণ জনগণের অংশগ্রহণে উঠান বৈঠক কর্মসূচির মাধ্যমে তৃণমূল আওয়ামী লীগের গণজাগরণ সৃষ্টি হয়েছে। তারা জনগণের বিভিন্ন সমস্যার কথা শুনছেন এবং জনসাধারণকে সমস্যা সমাধানের আশ্বাসও দিচ্ছেন।

গাজীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর পৌর মেয়র আনিছুর রহমান বলেন, তৃণমূলই রাজনীতির প্রাণশক্তি। মাননীয় প্রধানমন্ত্রী তৃণমূল আওয়ামী লীগে সাফল্য, সমস্যা ও সম্ভাবনা তুলে ধরার মাধ্যমে উঠান বৈঠক কর্মসূচি গ্রহণ করেছেন। আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়নে গাজীপুর-৩ (শ্রীপুর-কাউলতিয়া-মির্জাপুর) আসনে ৩৫৮টি উঠান বৈঠক কর্মসূচি চূড়ান্ত করে ১৮৬টির মতো কর্মসূচি শেষ হয়েছে। এতে তৃণমূলে ব্যাপক সাড়া পাওয়া গেছে। বাকিগুলোতে কর্মসূচি চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :