বগুড়ায় বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের মহাসমাবেশ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৭, ১৯:৫৯

শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের মর্যাদা সমুন্নত রাখতে সারাদেশে জাতীয়করণের প্রক্রিয়ায় থাকা বেসরকারি কলেজ শিক্ষকদের জন্য অবিলম্বে পৃথক আইন প্রণয়নের দাবিতে বগুড়ায় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিত মহাসমাবেশে রাজশাহী ও রংপুর বিভাগের সরকারি কলেজ শিক্ষকরা অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারি করণের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। কিন্ত ২০১০ সালের শিক্ষানীতির বিধিমালা জারি না করে সারাদেশে বেসরকারি কলেজ জাতীয়করণ করা হয়েছ, যা সরকারের গৃহীত নীতির সম্পূর্ণ পরিপন্থী। কোনো পরীক্ষা না দিয়ে বেসরকারি কলেজের শিক্ষকরা সরাসরি ক্যডার হিসেবে অন্তর্ভুক্ত করা হলে তা হবে দুঃখজনক।

এর ফলে মেধাবীরা বিসিএস পরীক্ষার মাধ্যমে এ পেশায় আসতে আগ্রহ হারিয়ে ফেলবে। তাই এ সুযোগ বন্ধ করার জন্য তারা সরকারের প্রতি জোর দাবি জানান। তারা আরো বলেন, ক্যাডারে পাশর্^ প্রবেশ বন্ধসহ বেসরকারি কলেজের শিক্ষকদের জাতীয়করণের আগে তাদের ক্যাডার বহির্ভুত রেখে তাদের জন্য পৃথক আইন প্রনয়ণ করতে হবে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বগুড়া জেলা ইউনিটের সভাপতি ও বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর সামস উল আলমের সভাপতিত্বে মহাসমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রফেসর আই কে সেলিম উল্লাহ।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব প্রফেসর শাহেদুল খবির চৌধুরী সাবেক মহাসচিব প্রফেসর মাসুমে রব্বানী খান।

এ ছাড়া বক্তব্য দেন কেন্দ্রীয় সেমিনার সচিব আব্দুল কুদ্দুস শিকদার, কেন্দ্রীয় নেতা রেহেনা খাতুন, জেলা ইউনিটের সম্পাদক ফারুক আহমেদ, এসএম কামাল আহমেদ, শওকত হোসেন, এনামুল হক, প্রফেসর আনোয়ারুল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :