পলাশীতে ঢাবি-বুয়েট শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ৫

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ অক্টোবর ২০১৭, ২২:১৭ | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৭, ২০:৫৮

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। শুক্রবার রাত সাড়ে আটটায় শুরু হওয়া এই সংঘর্ষ চলে প্রায় ৪৫ মিনিট। এতে পাঁচজন আহত হয়েছেন।

আহতরা সবাই বুয়েটের শিক্ষার্থী। এর মধ্যে সালমান নামে এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর বলে জানা গেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সংঘর্ষ শুরুর পরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এখনো ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঘটনাস্থল থেকে আমাদের প্রতিনিধি সাজ্জাদ জানান, তুচ্ছ বিষয় নিয়ে বৃহস্পতিবার রাতে জহুরুল হক হলের এক শিক্ষার্থীর সঙ্গে বুয়েটের কয়েকজন শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়। এ ঘটনায় বুয়েটের ছাত্ররা জহুরুল হক হলের এমরান নামের এক শিক্ষার্থীকে তুলে নিয়ে যান। তাকে উদ্ধার করতে শুক্রবার রাতে ঢাবির শিক্ষার্থীরা বুয়েট ক্যাম্পাসে গেলে এই সংঘর্ষ বাঁধে।

সংঘর্ষের সময় জহুরুল হক হলের শিক্ষার্থীরা পলাশী মোড়ের এক প্রান্তে এবং বুয়েট শিক্ষার্থীরা অন্য প্রান্তে অবস্থান নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে উভয় ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় নেতারা ঘটনাস্থলে এসেছেন। বুয়েটের একজন হল প্রভোস্ট ঘটনাস্থলে এলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো প্রভোস্ট ঘটনাস্থলে যাননি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, তুচ্ছ ঘটনায় দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এনএইচ/জেডএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :