সিরাজগঞ্জকে ৬-১ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৭, ২৩:০০

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবলের ফাইনালে সিরাজগঞ্জ জেলা দলকে ৬-১ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল চুয়াডাঙ্গা জেলা ফুটবল একাদশ।

শুক্রবার বিকালে চুয়াডাঙ্গা জেলা স্টেডিয়াম মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

খেলার শুরুতে আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিক চুয়াডাঙ্গা। খেলার প্রথমার্ধের ৫ মিনিটের মাথায় চুয়াডাঙ্গা জেলা ফুটবল দলের পক্ষে নাইজেরিয়ান ফরোয়ার্ড দাউদার দেওয়া গোলে ১-০ তে এগিয়ে যায়। খেলার ১৮ মিনিটের মাথায় চুয়াডাঙ্গার খেলোয়াড় বিপ্পার আত্মঘাতি গোলে সিরাজগঞ্জ ১-১ সমতায় আসে। খেলার ২২ মিনিটের সময় নাইজেরিয়ান খেলোয়াড় দাউদা গোল করে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে ২-১ গোলে লিড নেয়। প্রথমার্ধের ২৮ মিনিটের সময় চুয়াডাঙ্গা জেলা দলের অধিনায়ক সোহেল গোল করে দলকে ৩-১ গোলে লিড এনে দেন। খেলার ৩৫ মিনিটের সময় আবার চুয়াডাঙ্গা জেলা দলের পক্ষে নাইজেরিয়ান খেলোয়াড় দাউদা গোল করে নিজের হ্যাটট্রিক করেন। এতে ৪-১ গোলের লিড নিয়ে প্রথমার্ধের খেলার শেষ করে চুয়াডাঙ্গা।

দ্বিতীয়ার্ধের বিরতির পর ৬৪ মিনিটের সময় চুয়াডাঙ্গা জেলার দলের পক্ষে নাইজেরিয়ান খেলোয়াড় বাংগুরা সিরাজগঞ্জ জেলা দলের জালে বল জড়ালে চুয়াডাঙ্গা ৫-১ গোলের লিড পায়। খেলার ৮৩ মিনিটের সময় চুয়াডাঙ্গা জেলা দলের নাইজেরিয়ান খেলোয়াড় সেই দাউদা গোল করলে চুয়াডাঙ্গা ৬-১ গোলের ব্যবধান হয়। একই সঙ্গে দাউদা নিজের চতুর্থ গোল পূর্ণ করেন। শেষ পর্যন্ত চুয়াডাঙ্গা জেলা দল ৬-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

এদিকে, খেলা উপলক্ষ্যে শুক্রবার বেলা ১২ টার পর থেকে চুয়াডাঙ্গায় ফুটবলপ্রেমী নারী পুরুষের ঢল নামে চুয়াডাঙ্গা জেলা স্টেডিয়ামে। স্টেডিয়ামে দর্শকে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। দর্শকরা দীর্ঘ লাইন দিয়ে খেলা দেখতে মাঠে প্রবেশ করেন। চুয়াডাঙ্গা ও তার আশে-পাশের গ্রাম থেকে মানুষ দলে দলে খেলা দেখতে আসেন। এ টুর্নামেন্ট আয়োজনের পর থেকেই যেন চুয়াডাঙ্গার ক্রীড়াঙ্গন প্রাণ ফিরে পায়। খেলায় স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা বেশি হওয়ায় ডিশ ক্যাবলের মাধ্যমে স্টেডিয়ামের বাইরে ও শহরের গুরুত্বপূর্ণ স্থানে বড় পর্দায় খেলা দেখানো হয়। জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবলে দুইটি গ্রুপে চুয়াডাঙ্গাসহ মোট ১৬টি জেলাদল নকআউট পদ্ধতিতে অংশ গ্রহণ করছে।

জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্টে স্বাগতিক চুয়াডাঙ্গার বিদেশী খেলোয়ার দাউদা হ্যাট্রিকসহ চারটি গোল করায় তাকে ম্যান অব দ্যা ম্যাচ বিবেচিত করা হয়। সেরা খেলোয়াড় নির্বাচিত হন স্বাগতিক চুয়াডাঙ্গার আরেক বিদেশি খেলোয়াড় মন্ডে।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন স্বাগতিক চুয়াডাঙ্গাকে নগদ এক লাখ টাকা ও রানার্স-আপ সিরাজগঞ্জকে নগদ ৫০ হাজার টাকা ও ট্রফি তুলে দেন অতিথিরা।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :