জবিতে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষে আহত পাঁচ

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৭, ১৯:১১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) টিএসসিতে দোকান বসানোকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। এতে সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদকসহ পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া লাঞ্ছিত হয়েছেন দায়িত্বরত সাংবাদিক।

শনিবার বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও টিএসসির সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ কর্মীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের অষ্টম ব্যাচের ফিন্যান্স বিভাগের সুজন দাস অর্ক, নবম ব্যাচের ইংরেজি বিভাগের আশিকুল ইসলাম আশিক, দশম ব্যাচের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জাওয়াদ ইসলাম, ১২তম ব্যাচের সাগর, দশম ব্যাচের নৃবিজ্ঞান বিভাগের সজল।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে মহিউদ্দিন নামে এক ব্যবসায়ীকে শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক হোসনে মোবারক রিসাদ একটি দোকান বসিয়ে দেন।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সুজন দাস অর্ক নামে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেলের এক কর্মী সেই দোকানে চাঁদা চাইতে যায়। কিন্তু দোকানদার চাঁদা দিতে অস্বীকার করলে অর্ক দোকানদারকে গালাগাল ও মারধর করে।

খবর পেয়ে রিসাদ তার কর্মীদের নিয়ে অর্ককে মারধর করে। দুপুরের দিকে অর্ক আবার তার পক্ষের কর্মীদের নিয়ে রিসাদের কর্মীদের মারধর করতে গেলে উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে সংগঠনটির পাঁচ নেতাকর্মী আহত হন।

হামলার সময় একটি জাতীয় দৈনিকের সংবাদিক সোহেল হাসানকে লাঞ্ছিত করে তার মুঠোফোন ভেঙে দেয় শাখা ছাত্রলীগের কর্মী রাজিব বিশ্বাস। পরে বিকাল চারটার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেলের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের দায়িত্ব নেয়ার পরই টিএসসি থেকে সকল দোকানপাট উঠিয়ে দিয়েছি। সেখানে কোনো প্রকার দোকান বসানো নিষেধ। দোকানটি রাস্তায়, তাই সেটা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে না। এটি পুলিশ ও সিটি করপোরেশনের আওতাধীন।

তরিকুল আরও বলেন, যারা ছাত্রলীগ পরিচয়ে চাঁদাবাজি করবে তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে। আর যারা আহত হয়েছে আমরা তাদের চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছি।

জানতে চাইলে সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেল ঢাকাটাইমসকে বলেন, আমরা কমিটিতে আসার পরেই জবি টিএসসিকে দখলমুক্ত করেছি। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা বজায় রাখায় আমরা ছাত্রলীগ অঙ্গীকারবদ্ধ। যারাই ছাত্রলীগের নাম ভাঙিয়ে অরাজগতা সৃষ্টি করবে তাদেরকে কোনোভাবেই ক্ষমা করা হবে না।

এ বিষয়ে জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, শুক্র ও শনিবার ক্যাম্পাস বন্ধ। ক্যাম্পাসে ছাত্রলীগের একটি সংঘর্ষের কথা শুনেছি। আমরা ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। তবে কি কারণে এ সংঘর্ষ হয়েছে এ বিষয়ে কিছু জানাননি তিনি। ক্যাম্পাস খোলার পর এ বিষয়ে যথাযথ নেয়া হবে।

উল্লেখ্য, গত ৩০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনের প্রায় সাড়ে ছয় মাস পর গত ১৭ তরিকুল ইসলাম তুর্যকে সভাপতি এবং শেখ জয়নাল আবেদীন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/আইএইচ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :