ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় মাদ্রাসাশিক্ষক কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৭, ১৩:৩৮

লক্ষ্মীপুর সদর উপজেলায় ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় এক মাদ্রাসাশিক্ষককে কারাগারে পাঠিয়ে আদালত। রবিবার দুপুরে আদালত এ আদেশ দেয়।

অভিযুক্ত উপজেলার নন্দনপুর কাদেরিয়া দাখিল মাদ্রাসার কৃষি শিক্ষক। তার নাম ইমাম হোসেন।

এর আগে শনিবার বিকালে মাদ্রাসা থেকে ওই শিক্ষককে আটক করে পুলিশ। পরে রবিবার সকালে ওই ছাত্রী বাদী হয়ে এ মামলা করেন।

পুলিশ, শিক্ষার্থী ও অভিভাবকরা জানায়, গত দুই বছর আগে ইমাম হোসেন নন্দনপুর কাদেরিয়া দাখিল মাদ্রাসায় কৃষিশিক্ষক হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই মাদ্রাসার পাশের এক বাড়িতে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ান তিনি। খাতায় বেশি নাম্বারসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়ার কথা বলে ওই বাড়িতে ছাত্রীদের নানান ধরনের যৌননিপীড়ন করে আসছিলেন। ইতোমধ্যে এসব অভিযোগের বিচার চেয়ে মাদ্রাসার অধ্যক্ষের কাছে একাধিক ছাত্রী অভিযোগ দেন। সেপ্টেম্বরে অধ্যক্ষ ওই শিক্ষককে কারণদর্শানোর নোটিশ দেন। নোটিশ পাওয়ার পর শিক্ষক অসুস্থ দেখিয়ে ১ মাসের মেডিকেল ছুটি নিয়ে আত্মগোপনে চলে যান। এরপর মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ওই শিক্ষক ইমাম হোসেনকে তলব করলে ২৮ অক্টোবর মাদ্রাসায় আসেন তিনি। ওই শিক্ষক মাদ্রাসা আসার খবরে অভিভাবকরা জড়ো হয়ে তাকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে।

মাদ্রাসার অধ্যক্ষ মো. আতিকুর রহমান বলেন, শিক্ষক ইমামের বিরুদ্ধে ছাত্রীদের লিখিত অভিযোগ পেয়ে দুইবার তাকে শোকজ করা হয়েছে। জবাবে তিনি অভিযোগ অস্বীকার করেছেন। তবে এসব বিষয়ে শনিবার দুপুরে মাদ্রাসা পরিচালনা কমিটির এক সভার আয়োজন করা হয়। এ সময় শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থী ও স্থানীয় লোকজন ক্ষুদ্ধ হয়ে উঠে। খবর পেয়ে পুলিশ মাদ্রাসা থেকে অভিযুক্ত শিক্ষক ইমাম হোসেনকে আটক করে থানায় নিয়ে আসে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. লোকমান হোসেন জানান, শিক্ষক ইমাম হোসেনের বিরুদ্ধে একাধিক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ রয়েছে। এ অভিযোগে এক ছাত্রী থানায় মামলা করেছে। অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল কারাগারে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :