পাবনায় দুই বাসের সংঘর্ষে নিহত ৭

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০১৭, ১৯:৫৪ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৭, ১৪:২৩

পাবনা-ঢাকা মহাসড়কের সাথিয়া উপজেলার বনগ্রাম বাজাররের পাশে বহাল বাড়িয়া নামক স্থানে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। রবিবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে।

পাবনার আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, রবিবার দুপুর ১টা ৩০ মিনিটের দিকে পাবনা-ঢাকা মহাসড়কের বনগ্রাম বাজাররের পাশে বহাল বাড়িয়া নামক স্থানে পাবনা থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী সুমি ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাস এবং উল্লাপাড়া থেকে পাবনার উদ্যেশ্যে ছেড়ে আসা শাহ নকিব পরিবহনের যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজনসহ নিহত ও ৩০ জন আহত হয়েছেন। আহত যাত্রীদের ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহযোগিতায় পাবনা জেনারেল হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছেন।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন পাবনার আতাইকুলার বৃহস্পতিপুর গ্রামের মকবুল প্রামানিকের ছেলে আবুল কালাম (৩৭) বাসের চালক রিপন (৪৫) ও পাবনা সদর উপজেলার বাগচিপাড়ার মৃত গফুর আলীর ছেলে আয়েত আলী (৫০)।

ঘটনার বিষয়ে পাবনা-ঢাকা মহাসড়কের মাধপুর হাইওয়ে পুলিশের কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান, দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ হওয়ার কারণে কিছু সময় যান চলাচল বন্ধ ছিল। তবে আমারা এবং ফায়ার সার্ভিজের সহযোগিতায় বাস দুটিকে মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঘটনাস্থলে থেকে পাবনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ইউনুস আলী জানান, সড়ক দুর্ঘটনা শোনার সাথে সাথে আমারা ঘটনাস্থলে এসে পৌঁছেছি। এখন উদ্ধার কার্যক্রম চলছে। আমরা পাঁচজনের মৃতদেহ উদ্ধার করেছি। বাস দুটির গতি বেশি থাকার কারণে দুমড়ে মুচড়ে গেছে। বাসের নিচে এবং ভেতরে আমরা আর কাউকে পাইনি। তবে দুই বাসের চালকসহ সাতজন নিহত ও ৩০ জন যাত্রী আহত হয়েছেন। এদের মধ্য ঘটনাস্থল থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয় আর দুজন হাসপাতালা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে জানান তিনি। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে, পাবনা জেনারেল হাসপাতালে আশংকাজনক অবস্থায় ভর্তির পর গুরুতর আহত অপর দুই যাত্রীর মৃত্যুর কথা নিশ্চিত করেছেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক। এতে সবমিলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাতজনে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :