তিশার মতো শক্তিশালী অভিনেত্রী বাংলাদেশে নেই: ফারুকী

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০১৭, ১৫:৫০ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৭, ১৫:৪৯

মুক্তির আগেই ব্যাপকভাবে আলোচিত ‘ডুব’ ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর স্ত্রী নুসরাত ইমরোজ তিশা। ফারুকীর ভাষ্য, তিশার মতো শক্তিশালী অভিনেত্রী বর্তমানে বাংলাদেশে নেই।

সম্প্রতি ভারতের আনন্দবাজার পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে পরিচালক ফারুকী তার ছবিতে স্ত্রী তিশাকে নেয়ার কৈফিয়ত হিসেবে এ কথা বলেন। তিনি নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ সম্পর্কেও কথা বলেন ওই সাক্ষাৎকারে।

বলা হচ্ছে হুমায়ূন ও শাওনের সম্পর্ককেই তুলে ধরা হয়েছে ‘ডুব’ ছবিতে। তবে অনেকে সমালোচনা করছেন ছবিতে দুজনের সম্পর্ককে বিকৃত রূপে উপস্থাপন করা হয়েছে বলে।

সম্প্রতি ফারুকীর ফেসবুক পেজে ‘ডুব’ সম্পর্কে এক ভক্ত লিখেছেন, ‘হুমায়ূনের চরিত্রে ইরফান দুরন্ত। তবে মেহের আফরোজ শাওনের চরিত্রে পার্ণোকে আরও একটু বেশি দেখা গেলে ভালো হতো।’ফারুকী কী বলছেন এই বিষয়ে?

নির্মাতা বলেন, ‘এখানেই আমার ঘোর আপত্তি। এই ছবিটি দেখতে আসার আগে হুমায়ূন আহমেদকে মাথা থেকে সরিয়ে ফেলুন। দেখার পর যদি কিছু মনে হয় তাতে আমার কিচ্ছু করার নেই। কিন্তু হুমায়ূনকে মাথায় করে ‘ডুব’দেখতে এলে অনেক কিছু মিস করবেন। অনেক নীরব মুহূর্ত মিস করবেন, অনেক অসহায়ত্ব মিস করবেন।’

এর আগে ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ এবং ‘টেলিভিশন’নামের দুটি ছবিতে ফারুকীর পরিচালনায় অভিনয় করেন তিশা। সেই হিসাবে ‘ডুব’ ফারুকী-তিশা জুটির তৃতীয় ছবি।

স্ত্রীকে দিয়ে ছবিতে একের পর এক অভিনয়- বাংলাদেশের মানুষ কি স্বজনপোষণের অভিযোগ তুলবে না- আনন্দবাজারের এমন প্রশ্নে ফারুকী বলেন, ‘সে করুক। আমি ওসব নিয়ে মাথা ঘামাই না। নিজের স্ত্রীর প্রশংসা আমার মুখে মানায় না। তবে তিশার মতো শক্তিশালী অভিনেত্রী এই মুহূর্তে বাংলাদেশে নেই বললেই চলে।’

গত শুক্রবার বাংলাদেশসহ তিনটি দেশের ৮১টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’। এর মধ্যে বাংলাদেশের ৩৯টি, ভারতের ৩৪টি ও অস্ট্রেলিয়ার ৮টি প্রেক্ষাগৃহে দেখানো হচ্ছে ছবিটি।

এটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার এসকে মুভিজ। এ ছাড়া সহ-প্রযোজক হিসেবে রয়েছেন বলিউড অভিনেতা ইরফান খান।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এএইচ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :