জামালপুরের সাবেক এমপি মুরাদকে আ.লীগ থেকে অব্যাহতি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৭, ১৬:০১

জামালপুরের সরিষাবাড়ী আসনের সাবেক সংসদ সদস্য ডা. মুরাদ হাসানকে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে শনিবার রাতে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়।

দলীয় সূত্রটি জানায়, সরিষাবাড়ী পৌরসভার সনদ পরিদর্শক মারুফ হাসান হত্যাকাণ্ডের জের ধরে শনিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে রাতে এ জরুরি সভা ডাকা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে শনিবার রাত নয়টায় দলীয় কার্যালয়ে এ জরুরি সভাটি অনুষ্ঠিত হয়। সভায় ছাত্রলীগের সাবেক নেতা ও পৌর কর্মচারী মারুফ হাসান হত্যার ঘটনায় সাবেক এমপি ডা. মুরাদ হাসানের ইন্ধন দেয়ার এবং দলীয় কার্যালয়ে তার সমর্থকদের হামলার ঘটনায় তাকে দায়ী করে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

একই সভায় সরিষাবাড়ী পৌর শাখা যুবলীগ ও পিংনা ইউনিয়ন শাখা যুবলীগের কমিটিও স্থগিত ঘোষণা করা হয়।

সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তেজগাঁ কলেজের উপাধ্যক্ষ হারুন-অর-রশিদসহ উপজেলা শাখার অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা এ প্রসঙ্গে ঢাকাটাইমসকে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠায় সাবেক এমপি ডা. মুরাদ হাসানকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এ বিষয়ে সাবেক এমপি ডা. মুরাদ হাসান ঢাকাটাইমসকে বলেন, আমি জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। উপজেলা আওয়ামী লীগ আমাকে অব্যাহতি দিতে নীতিগত অধিকার রাখে না। আর মারুফ হাসান আমারই নিবেদিত কর্মী ছিল। তার হত্যাকাণ্ডের সাথে রাজনৈতিক উদ্দেশ্যে আমাকে জড়ানোর অপচেষ্টা চলছে।

সাবেক এই এমপি বলেন, মারুফ ও রাজার মধ্যে গোষ্ঠীগত বিরোধ ছিল। এই বিরোধের জের ধরেই একাধিক বার তাদের মধ্যে সংঘর্ষ ও মারধরের ঘটনা ঘটে। গোষ্ঠীগত বিরোধের কারণে মারুফ হত্যার শিকার হয়েছে। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তার রাজনৈতিক সুনাম ক্ষুণ্ন করতেই তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাদের স্বার্থ চরিতার্থ করার পাঁয়তারা চালাচ্ছেন।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :