মাদারীপুরে মোবাইল টাওয়ারের ২৪ ব্যাটারি চুরি

মাদারীপুর প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৭, ১৬:৪০

মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়নের পুরান রাজারহাট এলাকায় রাতের আঁধারে রবি কোম্পানির একটি মোবাইল টাওয়ারের ২৪টি ব্যাটারি চুরি হয়েছে। বৃহস্পতিবার ভোরে চুরির ঘটনা ঘটলেও শনিবার বিষয়টি এলাকাবাসীর নজরে আসে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে ওই এলাকায় একটি পিকআপ নিয়ে গিয়ে টাওয়ারের কন্ট্রোল রুমের দরজার তালা ভেঙে ভেতরে ঢুকে সকলের অগোচরে ব্যাটারিগুলো গাড়িতে তুলে নেয়। স্থানীয় মসজিদের ইমাম মজিবর রহমান ফজর নামাজের আগে কয়েকজনকে টাওয়ার থেকে নামতে দেখে তাদের এ ব্যাপারে জিজ্ঞাসা করেন। তখন তারা নিজেদের টাওয়ারের কাজে নিযুক্ত কর্মী হিসেবে পরিচয় দেয় এবং জরুরি ভিত্তিতে সমস্যা হওয়ায় রাতে কাজ করতে এসেছে দারি করে।

বিদ্যুৎ থাকলে মোবাইল নেটওয়ার্কে সমস্যা হয় না। আজ বিদ্যুৎ চলে যাওয়ার পর মোবাইল নেটওয়ার্কে সমস্যা হওয়ায় স্থানীয়রা টাওয়ারের দিকে লক্ষ্য করলে কন্ট্রোল রুমের তালা ভাঙা দেখতে পায়। খবর পেয়ে বরিশাল থেকে কোম্পানির টেকনিশিয়ানরা এসে ব্যাটারি চুরি হয়েছে বলে দেখতে পায়।

স্থানীয়রা জানায়, এই একটি টাওয়ার দিয়ে দুটি কোম্পানির নেটওয়ার্ক চলত। টাওয়ারের ব্যাটারি চুরি হওয়ার পর এখন বিদ্যুৎ না থাকলে মোবাইল নেটওয়ার্কে সমস্যা হচ্ছে।

এদিকে এক সপ্তাহ আগে একইভাবে পাশের বাহাদুরপুর ইউনিয়নের নতুন রাজারহাটের একটি মোবাইল টাওয়ারে ব্যাটারিও চুরি হয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত এক বছরে জেলার বেশ কয়েকটি স্থান থেকে এমন চুরির ঘটনা ঘটে। এর মধ্যে একটি চোরচক্র ২৪টি ব্যাটারিসহ পুলিশের হাতে ধরাও পড়েছিল। প্রতিটি মোবাইল টাওয়ারে ২৪টি উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকে যার দাম প্রায় ৬ লাখ টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব বলেন, ব্যাটারি চুরির এ ধরনের ঘটনায় কোম্পানি চাইলে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পারে।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :