চট্টগ্রাম-কলকাতা রুটে ফ্লাইট চালু

প্রকাশ | ২৯ অক্টোবর ২০১৭, ১৮:১৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স চট্টগ্রাম-কলকাতা রুটে এখন থেকে সপ্তাহে ছয় দিন ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত ফ্লাইট বৃদ্ধি উপলক্ষে চট্টগ্রাম-কলকাতা রুটে সবধরনের ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য ভাড়া পাঁচ হাজার ৯০০ টাকা এবং রিটার্ন ভাড়া সাড়ে ১১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

ইউএস-বাংলা চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট আটটি বিজনেস ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালনা করছে। শনিবার ছাড়া সপ্তাহে প্রতিদিন দুপুর ২টা ২০মিনিটে চট্টগ্রাম থেকে কলকাতার উদ্দেশে যাত্রা শুরু করে এবং স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিটে কলকাতায় অবতরণ করে। আবার কলকাতা থেকে শনিবার ছাড়া সপ্তাহে প্রতিদিন স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে এবং দুপুর ১টা ৫০ মিনিটে চট্টগ্রামে অবতরণ করে।

সংস্থাটি সপ্তাহে প্রতিদিন ঢাকা-কলকাতা রুটেও ফ্লাইট পরিচালনা করে থাকে। চট্টগ্রাম থেকে কলকাতা ছাড়াও এই এয়ারলাইন্স দোহা ও মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে তারা ঢাকা থেকে কলকাতা, মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনা করছে।

এছাড়া বাংলাদেশের অভ্যন্তরে সব বিমান বন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে এদের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের টিকেট সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য নিকটস্থ ট্যাভেল এজেন্ট অথবা এয়ারলাইন্সের সেলস্ সেন্টারে সরাসরি যোগাযোগ কিংবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে ফোন করতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/জেবি)