রংপুরে ডিবির নির্যাতনে যুবকের মৃত্যুর অভিযোগ

রংপুর ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৭, ১৯:৩৫

রংপুরের কাউনিয়ার হলদিবাড়িতে দাবিকৃত এক লাখ টাকা না দেয়ায় ডিবি পুলিশের নির্যাতনে রাসেল (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। অন্যদিকে ডিবি পুলিশ দাবি করেছে নির্যাতন নয়, হিরোইন পয়জনিংয়ের কারণেই তার মৃত্যু হয়েছে।

নিহত রাসেলের ছোট বোন সোহানা ঢাকাটাইমসকে বলেন, শনিবার রাত ১০টায় হলদিবাড়ি বাজার থেকে আমার ভাই রাসেলকে গ্রেপ্তার করে ডিবির এসআই শফির নেতৃত্বে একটি টিম। পরে রাত একটার দিকে আমার বাসায় পুলিশ যায়। আমি খোলার আগেই ধাক্কা দিয়ে পুলিশ আমার দরজা খুলে ঘরে প্রবেশ করে এবং আমার ভাইকে ছাড়িয়ে নেয়ার জন্য তারা আমার কাছে এক লাখ টাকা দাবি করে। আমি টাকা কোথায় পাবো বললে তারা আমাকেসহ আমার বাবা ও ভাইয়ের নামে মামলা দেয়ার হুমকি দিয়ে ঘরে তল্লাশি চালায়। এরপর তারা আমার এক প্রতিবেশীর কাছ থেকে টিপসই নিয়ে চলে যায়।

সোহানা দাবি করেন, আমরা টাকা দিতে না পারায় পুলিশ আমার ভাইকে ব্যাপক নির্যাতন করে। এতে আমার ভাই অসুস্থ হয়ে পড়লে তাকে পুলিশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ২৯নং মেডিসিন ওয়ার্ডে ভর্তি করায়। রবিবার দুপুরে আমার ভাই মারা যায়।

তিনি অভিযোগ করে বলেন, আমার ভাইকে হত্যা করা হয়েছে। আমি নির্যাতনকারী পুলিশের উপযুক্ত বিচার চাই।

রাসেলের স্বজন বর্না জানান, রবিবার সকালে আমি কোতয়ালী থানায় নাস্তা নিয়ে আসি রাসেলের সঙ্গে দেখা করার জন্য। কিন্তু আমাকে দেখা করতে না দিয়ে পুলিশ বলে বাসায় ফোন দিয়ে টাকার কথা বলেন। তখন আমি কিছু না বলে থানা থেকে বের হয়ে আসি। পরে জানতে পারি ভাই থানায় নাই, হাসপাতালে ভর্তি। সেখানে ছুটে যাই। আমার ভাই কোনো নেশা করতো না। সে পাটের ব্যবসার সাথে জড়িত। তার দুটি সন্তান আছে।

তবে রংপুর ডিবির ওসি নর্থ শরিফুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, রাসেল হিরোইনসেবি ছিলেন। অতিরিক্ত হিরোইন খাওয়ার কারণে পয়জনিংয়ে তার মৃত্যু হয়েছে। তাকে কোনো নির্যাতন করা হয়নি বলে দাবি করেন তিনি।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার এবিএম জাকির হোসেন ঢাকাটাইমসকে জানান, রাসেলের পরিবার মাদক ব্যবসার সঙ্গে জড়িত। রাসেলের নামে লালমনিরহাট, কাউনিয়া ও কোতয়ালী থানায় মামলা আছে। রাসেলের বাবার নামে ১১টি মামলা এবং বোনের নামেও মামলা আছে। তারা অনেক আগে থেকেই মাদক ব্যবসার সঙ্গে জড়িত। মাদক ব্যবসার করে তারা আশরতপুর, মাহিগঞ্জ চায়না সিনেমা হল সংলগ্ন এলাকায় বাড়ি করেছে। তাকে পুলিশ কোনো নির্যাতন করেনি। অতিরিক্ত মাদক সেবনের কারণেই তার মৃত্যু হয়েছে।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/আরআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :