রাজশাহীর প্রবীণ সাংবাদিক আবুল হোসেন আর নেই

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৭, ২৩:১৫

রাজশাহীর প্রবীণ সাংবাদিক আবুল হোসেন মালেক আর বেঁচে নেই। রবিবার রাত পৌনে ৯টার দিকে ঢাকার উত্তরা ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্নালিল্লাহি....রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

আবুল হোসেনের ভায়রা ভাই প্রকৌশলী শামসুল আলম জানান, রাজশাহীর প্রবীণ এই সাংবাদিক দুই বছর ধরে হৃদরোগসহ নানা জটিল রোগে ভুগছিলেন। এক বছর ধরে তিনি ঢাকায় মেয়ের বাসায় অবস্থান করে চিকিৎসা করাচ্ছিলেন। দুই দিন আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার সকালের মধ্যেই আবুল হোসেনের মরদেহ রাজশাহী মহানগরীর শিরোইলে নিজ বাসায় নিয়ে যাওয়ার কথা রয়েছে। আবুল হোসেনকে রাজশাহীতেই দাফন করা হবে বলে জানিয়েছেন তার ভাইরা ভাই প্রকৌশলী শামসুল আলম।

আবুল হোসেন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক বার্তা পত্রিকায় সাংবাদিকতা শুরু করেছিলেন। পরে তিনি দৈনিক আজাদ, ইত্তেফাক ও জনকণ্ঠসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেন। পরবর্তীতে তিনি স্থানীয় সাপ্তাহিক সোনার দেশ পত্রিকায় সম্পাদক হিসেবে যোগ দেন। সাপ্তাহিক থেকে দৈনিক হওয়ার পরও তিনি পত্রিকাটির সাথে ছিলেন। সর্বশেষ তিনি নাটোর থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকা সম্পাদনা করছিলেন।

আবুল হোসেন রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি ছিলেন। এছাড়া তিনি রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনে তিনি বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের জনসংযোগ কর্মকর্তা হিসেবেও কাজ করেন।

বরেণ্য এই সাংবাদিকের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। তিনি সাংবাদিক আবুল হোসেনের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানিয়েছেন গভীর সমবেদনা।

রাজশাহী সাংবাদিক কল্যাণ তহবিলের চেয়ারম্যান লিয়াকত আলী ও মহাসচিব রেজাউল করিম রাজু আলাদা বিবৃতিতে আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারাও আবুল হোসেনের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

গভীর শোক প্রকাশ করেছেন দৈনিক বার্তার সম্পাদক এসএমএ কাদের এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদস্য আনিসুজ্জামান ও জাবীদ অপু।

এছাড়া রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশীদ সাংবাদিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তারা বলেছেন, আবুল হোসেনের মৃত্যুতে রাজশাহীর সাংবাদিক সমাজ একজন অভিভাবককে হারালো।

সাংবাদিক আবুল হোসেনের মৃত্যুতে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে। রাতে প্রেসক্লাবের সভাপতি মোমিনুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম এক বিবৃতিতে সাংবাদিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

পৃথক বিবৃতিতে আরো শোক জানিয়েছেন ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের জেলা শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান, বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের জেলা শাখার সভাপতি তবিবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক দুলাল আব্দুল্লাহসহ রাজশাহীর বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা