আ.লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি মিছিল, থমথমে শেরপুর

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৭, ১৭:১২

শেরপুর শহরের নবীনগর ও মীরগঞ্জ এলাকার আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি মিছিলের কারণে সোমবার দুপুর থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের স্বার্থে শহরের রঘুনাথ বাজারের বঙ্গবন্ধু স্কয়ার ও তিনানী বাজার কলেজ মোড়ে পুলিশ প্রধান সড়কে ব্যারিকেড সৃষ্টি করে। এতে শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া সংঘর্ষের আশঙ্কায় ব্যবসায়ীরাও বন্ধ রাখে দোকানপাট।

গত ২৩ অক্টোবর জেলা পরিষদে হামলা-মারধরের শিকার হন ২নং ওয়ার্ডের পরিষদ সদস্য নবীনগর এলাকার বাসিন্দা জাকারিয়া বিষু। এ ঘটনায় ২৪ অক্টোবর সংবাদ সম্মেলন করে জাকারিয়া বিষু জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানকে দায়ী করেন। এছাড়া রবিবার নবীনগরের সর্বস্তরের জনতা একতাবদ্ধ হয়ে জেলা পরিষদ চেয়ারম্যান রুমানসহ হামলাকারীদের বিচার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করেন।

রবিবার রাতে মীরগঞ্জ এলাকাবাসীর পক্ষ থেকে হুমায়ুন কবীর রুমানের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে জেলা পরিষদ সদস্য জাকারিয়া বিষুর ঘটনাকে পূঁজি করে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জাতীয় সংসদদের হুইপ আতিউর রহমান আতিকের বিরুদ্ধে ইন্ধনের অভিযোগ এনে বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়ে মাইকিং করা হয়। পরে আজ ‘বিক্ষুদ্ধ শেরপুরবাসী’ নামে শহরের নবীনগর এলাকা থেকে জেলা পরিষদ চেয়ারম্যান রুমানকে খুনি, চাঁদাবাজ, টেন্ডারবাজ উল্লেখ করে মীরগঞ্জের মিছিল ঠেকাতে একই সময়ে শহরে পাল্টা বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়া হয়। এর প্রেক্ষিতে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সোমবার দুপুর থেকে শহরের মীরগঞ্জ এবং নবীনগর এলাকায় উভয়পক্ষের নেতাকর্মীদের ব্যাপক জনসমাগম দেখা যায়। দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণার কারণে উত্তেজনা প্রশমনে শহরে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে ভ্রাম্যমাণ আদালত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :