মানিকগঞ্জে মন্দির অপসারণ মামলায় আটক ৬

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৭, ১৮:৩৩

মানিকগঞ্জের শিবালয় উপজেলার শীলপাড়া সার্বজনীন দুর্গা মন্দির অপসারণের ঘটনায় জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুর রহিম খান ও তার ভাগিনা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দীনসহ সাতজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো প্রায় ৬০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলার পর সোমবার দুপরে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ছয়জনকে আটক করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে শিবালয় উপজেলার শীলপাড়ার প্রমোদ শীল ওরফে সূর্য শীলের সাথে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুর রহিম খানের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ভোরে আব্দুর রহিম খানের নির্দেশে তার আপন ভাগিনা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল উদ্দীন ৬০ থেকে ৭০ জন লোক নিয়ে মন্দিরের প্রতিমাসহ একচালা টিনের ঘর ভেঙে একটি ট্রাকযোগে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ মন্দিরের মালামালসহ ওই ট্রাকটি ঘটনাস্থল থেকে জব্দ করে।

এ ঘটনার পর প্রমোদ শীল রহিম খান ও তার ভাগিনা আলালসহ স্থানীয় আরও ৫০/৬০ জনের বিরুদ্ধে মামলা করলে পুলিশ ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তিনি বলেন, এলাকায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে, সেজন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে আব্দুর রহিম খান ক্রয় সূত্রে ওই জমির মালিকানা দাবি করে আসছে। এ বিষয়টি নিয়ে বেশ কয়েকবার সামাজিকভাবে সমাধানের চেষ্টাও করা হয়েছে।

তিনি বলেন, ভোরে আব্দুর রহিম খানের লোকজন ওই মন্দিরের যাবতীয় মালামাল ট্রাকযোগে অপসারণের চেষ্টা করে। পরে খবর পেয়ে ট্রাকসহ ও মালামালগুলো জব্দ করা হয়।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :