রাবিতে শিবির নেতাকে মারধর করে পুলিশে সোপর্দ

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৭, ২১:২৬

রাজশাহী বিশ্ববিদ্যালয় সোহরাওয়ার্দী হল শাখা শিবিরের সাধারণ সম্পাদককে বেধড়ক মারধরের পর পুলিশে দেয়ায় উত্তপ্ত ক্যাম্পাস। এ ঘটনায় পাল্টাপাল্টি অবস্থান নেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ-শিবিরের নেতাকর্মীরা। এদিকে ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুর এলাকায় ককটেল বিস্ফোরণ হয়।

সোমবার দুপুরে শিবিরের ওই নেতাকে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল থেকে পুলিশে দেয়ার পরে এসব ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ক্যাম্পাসে। দুই দলের পাল্টাপাল্টি অবস্থানের কারণে যেকোন সময় বড় ধরনের সংঘর্ষে রুপ নিতে পারে বলে আশংকা করছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

পুলিশে সোপর্দ করা ওই শিবির নেতা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দেড়টার দিকে শিবির নেতারা বিশ্ববিদ্যালয় সাবাশ বাংলাদেশ মাঠে অবস্থান করছে জানতে পারেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এমন তথ্যের ভিত্তিতে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুষ্ময় ও চঞ্চল কুমার অর্কের নেতৃত্বে সেখানে যান ছাত্রলীগ নেতাকর্মীরা। সেখান থেকে শিবির নেতা আরিফুলকে বেধড়ক পিটিয়ে বঙ্গবন্ধু হলের ২২২নং রুমে আটকে রাখে তারা। পরে বিকাল ৩টার দিকে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

দলীয় নেতাকে মারধরের পর পুলিশে দেয়া হয়েছে জানতে পেরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে মিছিল করে শিবিরের নেতাকর্মীরা। মিছিল থেকে দুটি ককটেল বিস্ফোরিত হয়।

শিবিরের মিছিলের পাল্টা জবাব দিতে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন হল থেকে বঙ্গবন্ধু হলের সামনে জড়ো হয়। পরে বিকাল ৪টার দিকে বিভিন্ন হলের নেতাকর্মীরা একটি মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে ছাত্রলীগের দলীয় টেন্টে সমাবেত হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আরিফুল ইসলাম সোহরাওয়ার্দী হলের শিবিরের সাধারণ সম্পাদক। সে ক্যাম্পাসে অবস্থান করছে জেনে আমরা অভিযান চালায়। মারধরের পর আমরা তাকে পুলিশে দিয়েছি।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান রাজশাহীর বাইরে থাকায় দায়িত্বপ্রাপ্ত প্রক্টর বিশ্ববিদ্যালয় ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নতুল ফেরদৌস বলেন, ছাত্রলীগ একজনকে পুলিশে দেয়ায় শিবির মিছিল করেছে। তার পাল্টা ছাত্রলীগও মিছিল করেছে। তবে এখন পরিবেশ স্বাভাবিক আছে।

মতিহার থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান বলেন, ছাত্রলীগ তাকে মারধর করে পুলিশে দিলে আমরা তাকে নিয়ে রামেকে ভর্তি করি। বর্তমানে ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :