এত হাইব্রিড মিথ্যাবাদী হলেন কীভাবে: কাদেরকে রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ অক্টোবর ২০১৭, ১৫:১০ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৭, ১৫:০১

ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় যুব ও ছাত্রদল জড়িত-এমন বক্তব্য দেয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে হাইব্রিড বা উচ্চফলনশীল মিথ্যাবাদী বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‘খালেদা জিয়ার গাড়িবহরে কারা হামলা করেছে তা জাতির কাছে আজ পরিষ্কার। আর আপনি (ওবায়দুল কাদের) শপথ ভঙ্গ করে প্রধানমন্ত্রীর কথায় মিথ্যা কথা বলে যাচ্ছেন।’

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বিএনপি নেতা এসব কথা বলেন। খালেদা জিয়ার গাড়ি বহরে হামলাকারীদরে বিচার দাবিতে এই কর্মসূচির আয়োজন করে বিএনপিপন্থী সংগঠন ‘বাংলাদেশ ইয়ুথ ফোরাম’ নামে একটি সংগঠন।

গত শনিবার কক্সবাজার সফরে যাওয়া খালেদা জিয়ার বহরে হামলা হয় ফেনীতে। হামলাকারীরা গণমাধ্যম কর্মীদের একাধিক গাড়ির কাঁচ ভেঙে দেয়। এই ঘটনার জন্য বিএনপি দায়ী করেছে আওয়ামী লীগকে। তবে ওবায়দুল কাদের দাবি করেছেন, ‘বড় নিউজ’ তৈরির জন্য পরিকল্পনা করে এই কাজ করছে বিএনপিরই সহযোগী সংগঠন যুব ও ছাত্রদলের কর্মীরা।

এই হামলা নিয়ে দুই দলের নেতাদের পরস্পরবিরোধী বক্তব্যের মধ্যে সোমবার দুই জনের মধ্যে মোবাইলে ফোনের আলাপন প্রকাশ হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে একজন হামলার নির্দেশ দিয়ে অপরজনকে বলছেন, খালেদা জিয়ার গাড়িতে যেন কোনো ঢিল না পড়ে। কেবল যেন গণমাধ্যম কর্মীদের গাড়িতে হামলা করা হয়। আর এই ঘটনায় যেন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতা-কর্মীদের ভাড়া নেয়া হয়। তারা যেন সামনে থাকে।

মোবাইল ফোনে অপর প্রান্ত থেকে ফেনীর আঞ্চলিক ভাষায় এক ব্যক্তি আশ্বস্ত করেন, এর প্রতিটিই নিশ্চিত করা হয়েছে। টাকা দিয়ে ছাত্রলীগের কয়েকজনকে ভাড়ায় আনার বিষয়টি চূড়ান্ত হয়েছে। খালেদা জিয়া বা অন্য কোনো নেতার গাড়িতে ঢিল পড়বে না, কেবল সাংবাদিকদের গাড়িই আক্রান্ত হবে-এমন নিশ্চয়তা দেন এই ব্যক্তি।

আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে, যে ব্যক্তি এই নির্দেশ দিয়েছেন তিনি চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাৎ হোসেন এবং অপরজন ফেনী বিএনপির নেতা জনৈক মোবারক।

এই কথোপকথনের কণ্ঠস্বর শাহাদাৎ হোসেনের সঙ্গে হুবহু মিলে গেলেও শাহাদাৎ সংবাদ সম্মেলন করে বলেছেন, তিনি এই ধরনের নির্দেশ দেননি। তার বদনাম করার জন্য কার কণ্ঠ নকল করে এটা ছাড়া হয়েছে।

রিজভী বলছেন, এই হামলা আওয়ামী লীগই করেছে। আর ওবায়দুল কাদের এ নিয়ে মিথ্যাচার করছেন।

বিএনপি নেতা বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনেক কথা বলেন। আগে তিনি রাজনীতিবিদ ছিলেন, কিন্তু এখন ওবায়দুল কাদের কবি হয়ে গেছেন। তিনি ইনিয়ে বিনিয়ে যা বলেন, তা শুনে মানুষ এখন তামাশা করে।’

কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, ‘খালেদার গাড়ি বহরে লাঠিসোটা, অস্ত্র নিয়ে আপনাদের গুণ্ডাবাহিনী হামলা করে অর্ধশত গাড়ি ভাঙচুর করেছে। সাংবাদিকরা আহত হয়েছে, তারপরেও আপনারা বলছেন সাজানো নাটক। মন্ত্রিত্বের জন্য, ক্ষমতার জন্য, মাত্র কয়েকটা টাকার জন্য এমন মিথ্যাচার করছেন। খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় বহু সাংবাদিক আহত হয়েছেন। তারা কি মিথ্যা কথা বলছেন? তারা কি বিএনপি করেন? সারাদেশের জনগণ জেনে গেছে কারা ওই হামলা করেছে।’

ওবায়দুল কাদেরকে রিজভী আরও বলেন, ‘দেশে খুন গুম হচ্ছে আর আপনি (কাদের) বলছেন দেশে সুশাসন চলছে। আসলে আপনি প্রধানমন্ত্রীর চশমা দিয়ে দেখেন। দেশে কোন উন্নয়ন নাই, তারপরও আপনি উন্নয়ন দেখেন। দেশে এখন স্মরণকালের সেরা দুর্যোগ চলছে আর ওই চশমা পরেও ওবায়দুল কাদেররা বক্তব্য দিয়ে যাচ্ছেন দেশে উন্নয়নের জোয়ার বয়ে যাচ্ছে। আপনি এত হাইব্রিড মিথ্যাবাদী হলেন কীভাবে?’।

ব্রিটিশ মিডিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মাদার অব হিউম্যানিটি’ নামে আখ্যা দিলেও তা যথোপযুক্ত ব্যক্তিকে দেয়া হয়নি বলেও মন্তব্য করেন রিজভী। বলেন, ‘যার হাত দিয়ে ইলিয়াস আলী গায়েব, চৌধুরী আলম গায়েব, সাইফুল ইসলাম গায়েব, চন্দন গায়েব, সুমন গায়েব, তিনি নাকি মাদার অব হিউম্যানিটি। তাহলে মাদার অব নিষ্ঠুরতা কে?’।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সাবেক সংসদ সদস্য মুজিবুর রহমান সারোয়ার, দলের নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমতুল্লাহ, ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী প্রমুখ।

ঢাকাটাইমস/৩১অক্টোবর/জিএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :