রাজউকের উচ্ছেদ অভিযানে আড়াই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৭, ১৮:৪৫

পশ্চিম ধানমন্ডির জাফরাবাদ ও শংকর এলাকায় এবং পশ্চিম আগারগাঁও থেকে শ্যামলীবাগ পর্যন্ত সড়কে নকশা বহির্ভূত ভবন, কার-পার্কিং ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

মঙ্গলবার রাজউক এ অভিযান চালায়। এতে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদসহ মোট আড়াই লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির হোসেন ও অথরাইজড অফিসার আশীষ কুমার সাহার নেতৃত্বে পরিচালিত অভিযানে জাফরাবাদের ২৭২ নং প্লটের ভবনের সামনের নির্ধারিত উন্মুক্ত জায়গা (সেটব্যাক) দখল করে শেড নির্মাণ করায় ‘বিডিডিএল প্রপার্টিজ’ কে এক লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বর্ধিত শেড অপসারণ করে জায়গা উন্মুক্ত করা হয়। একইভাবে ২৭১/২১ নং প্লটের নির্ধারিত উন্মুক্ত জায়গায় বার্ধত করে ভবন নির্মাণ করায় ‘অ্যামেইজিং ডেভেলপার’ কে ৫০ হাজার টাকা জরিমানা করে আগামী সাত দিনের মধ্যে ভবনের বর্ধিত অবৈধ অংশ অপসারণের জন্য সময় দেওয়া হয়।

সাত মসজিদ রোডের ‘বাংলাদেশ আই হসপিটাল’ ভবনের বাহিরে গার্ড রুমের জায়গায় রেস্টুরেন্ট ভাড়া দেওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করে আগামী ১৫ দিনের মধ্যে অবৈধ রেস্টুরেন্ট সরিয়ে নেওয়ার জন্য সময় দেওয়া হয়। শংকরের ৬৫ নং প্লটে নকশা অনুমোদন না করে ভবন নির্মাণ করার জন্য ফাউন্ডেশনের কলাম ভেঙ্গে নির্মাণ কাজ বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

এদিকে রাজউকের অঞ্চল-৩ এর অধীনে পশ্চিম আগারগাঁও থেকে শ্যামলীবাগ পর্যন্ত সড়কে নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার মোবারক হোসেনের নেতৃতে ১৫ টি ভবনে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পাঁচটি নির্মাণাধীন ভবনের নকশা বহির্ভূত অংশ ও একটি ভবনের ভূ-তলে অবৈধভাবে পরিচালিত কাঁচাবাজার উচ্ছেদ করা হয়। এছাড়া নয়টি ভবনের বিধিবহির্ভূত তিনটি দোকান, অবৈধ সাতটি সিঁড়ি ও দুইটি র‌্যাম্প (গাড়ি ওঠা-নামার ঢালু সিড়ি) ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

রাজউকের অঞ্চল-৩ পরিচালক খন্দকার অলিউর রহমান, সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মন্ডলসহ অন্যান্য কর্মকর্তারা উচ্ছেদে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/এমএম/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :