‘প্রতিষ্ঠানের শৃঙ্খলা বিধানে নৈতিকতা জরুরি’

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
| আপডেট : ৩১ অক্টোবর ২০১৭, ২০:০১ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৭, ১৯:৫৯

ফরিদপুর জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেছেন, যে কোন প্রতিষ্ঠানে শৃঙ্খলা বিধানে নৈতিকতা ও নেতৃত্বের বিষয়টি জরুরি। প্রতিষ্ঠান প্রধান যদি এ ব্যাপারে নিজে সচেতন থাকেন, তবে সেখানে শৃঙ্খলা প্রতিষ্ঠা অনিবার্য।

মঙ্গলবার সকালে শহরতলী বদরপুর ব্রাক লার্নিং সেন্টার হলরুমে ফরিদপুর নেটিজোন আইটি লিমিটেড আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ডিজিটাল পদ্ধতি বাস্তবায়নে অনলাইন ও অফলাইন দুটি বিষয়ই অন্তর্ভুক্ত করা প্রয়োজন। কোচিংয়ের কারণে স্কুলে পড়াশোনা কম হওয়ায় সম্প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীর উপস্থিতি কমে যাচ্ছে। সরকার বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে কোচিং বন্ধে যে নীতিমালা প্রণয়ন করেছেম ফরিদপুরে আগামি জানুয়ারিতে তা কার্যকর করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়মিত হাজিরা নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে প্রধান শিক্ষকের ভূমিকা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হাজিরা নিশ্চিতকরণের পাশাপাশি শিক্ষকরা যদি এ ব্যাপারে দায়িত্বশীল হন- তবে কাজটা সহজ হবে।

এ ব্যাপারে সকলে আন্তরিক হবে বলে তিনি আশা করেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শামছুল আলম, জেলা শিক্ষা অফিসার পরিমল চন্দ্র মণ্ডল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শিবপদ দে, নেটিজোন আইটি লিমিটেডের সহ- সভাপতি জাকারিয়া আশিক খাঁন।

এছাড়াও বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। পরে অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :