তাহিরপুরে ফিরে আসছে গ্রামছাড়া পরিবারগুলো

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৭, ২২:৪০

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের নোয়ানগর গ্রামের সংঘর্ষের ঘটনায় হাফিজ উদ্দিন গ্রুপের ৫০ পরিবারকে গ্রামে ফিরিয়ে আনতে উপজেলা প্রশাসন উদ্যোগ নিয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার পূর্নেন্দু দেব ও থানার ওসি নন্দন কান্তি ধর নোয়ানগর গ্রামে গিয়ে ঘোষণা দেন গ্রাম থেকে ছেড়ে যাওয়া পরিবারগুলো গ্রামে ফিরে আসতে। পাশাপাশি ঘটনাটি মীমাংসার লক্ষে দুই পক্ষ থেকে তিনজন করে আহবান করা হয় প্রশাসনের সামনে আসতে। এ সময় গ্রাম ছেড়ে যাওয়াদের পক্ষে হাফিজ উদ্দিন গ্রুপের হাফিজ উদ্দিন, আজগর আলী ও ফখর উদ্দিন প্রশাসনের সামনে আসে। আলী আকবর গ্রুপের পক্ষে বলা হয়, আলী আকবর, ছয়ফুল মিয়া ও জয়নাল আবেদীনকে প্রশাসনের সামনে আসতে বলা হলেও সেখানে শুধুমাত্র জয়নাল আবেদীন আসেন।

প্রশাসনের সামনে ছয়ফুল ও আলী আকবর না আসায় আলী আকবর গ্রুপের জয়নাল আবেদীন, খেলু মিয়া, মরিয়ম বেগম, মনিরা বেগম ও রাইতুন বেগমসহ পাঁচজনকে আটক করে তাহিরপুর থানায় নিয়ে আসে পুলিশ।

হাফিজ উদ্দিন গ্রুপের তিনজনের সবাই ঘটনাস্থলে আসার কারণে তাদের ছেড়ে দেয়া হয়।

দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মিয়া হোসেন মঙ্গলবার সন্ধ্যায় জানান, গ্রাম ছেড়ে যাওয়া ৫০ পরিবারের মধ্যে সন্ধ্যা ৬টা পর্যন্ত তাহিরপুর থানা পুলিশের সহযোগিতায় ২০ পরিবার নোয়ানগর গ্রামে ফিরেছে। বাকি ৩০ পরিবারকেও আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

নোয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুবাশ্বির আলম বলেন, বিদ্যালয় স্ক্যাচম্যাপ এলাকার পরিবারগুলো অন্যত্র চলে যাওয়ার কারণে মঙ্গলবার ৪০ ভাগ ছাত্রছাত্রীর হাজিরা কমে গেছে।

গত শনিবার নোয়ানগর গ্রামের আকবর আলী ও হাফিজ উদ্দিন পক্ষদ্বয়ের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ৪০ আহত হয়েছিল।

শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিত সরকার বলেন, নোয়ানগর গ্রাম ছেড়ে যাওয়া পরিবারগুলোকে ফিরিয়ে আনতে তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর বলেন, গ্রাম ছেড়ে যাওয়া সকল পরিবারকে নোয়ানগর গ্রামে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :