বগুড়ায় চাঁদা না পেয়ে অধ্যক্ষকে হাতুড়িপেটা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০১৭, ০০:০৬ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৭, ২৩:৫৯

বগুড়ায় দাবিকৃত চাঁদা না পেয়ে গাবতলী শহীদ জিয়া মডেল কলেজের অধ্যক্ষ মাহাতাব উদ্দীনসহ তিনজনকে হাতুড়িপেটা করার অভিযোগ পাওয়া গেছে। এসময় আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। গুরুতর আহত অধ্যক্ষকে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে অধ্যক্ষের নিজ কক্ষে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গাবতলী উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক সুমন জড়িত বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।

জানা যায়, দুপুরে অধ্যক্ষ মাহাতাব উদ্দীন নিজ অফিস কক্ষে বসে কাজ করার সময় ৮/১০ টি মোটর সাইকেলযোগে ২০/২৫ জনের একদল দুবৃর্ত্ত তার কক্ষে প্রবেশ করে। এসময় সুমন নামের শ্রমিক লীগ নেতা অধ্যক্ষর কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করায় অফিসের টেবিলের কাঁচ আসবাবপত্র ভাঙচুরসহ অধ্যক্ষ মাহাতাব উদ্দীনকে ধারালো অস্ত্রের ভয় দেখান তারা। এক পর্যায়ে হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি মারপিট করে গুরুতর আহত করেন অধ্যক্ষকে। পরেটেনে হিঁচড়ে কলেজের মাঠে নিয়ে আসে ও লাঞ্ছিত করা হয় অধ্যক্ষকে। দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় রাস্তায় কলেজের প্রভাষক রেজাউল হক (রশায়ন) ও মুঞ্জুরুল হক (ভুগল) কে মারপিট করে আহত করে। স্থানীয়রা গুরুতর আহত অধ্যক্ষ মাহাতাব উদ্দীনকে গাবতলী উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করান।

প্রভাষক রেজাউল হক ও মুঞ্জুরুল হক গোলাবাড়ী একটি ক্লিনিকে চিকিৎসা নিয়ে বগুড়া মোহম্মদ আলী হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

এব্যপারে শহীদ জিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাহাতাব উদ্দীনের সাথে হাসপাতালে যোগাযোগ করা হলে তিনি জানান, কোনো কারণ ছাড়াই সুমন ৮/১০ টি মোটর সাইকেলযোগে ২০/২৫ জন যুবক আমার কক্ষে প্রবেশ করে ২০ লাখ টাকার চাঁদাদাবি করে। আমি দিতে অস্বীকার করায় আমার টেবিলের গ্লাসসহ আসবাপত্র ভাঙচুর ও আমাকে হাতুড়ি দিয়ে পিটিেিয় শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে হাড় ভেঙে দিয়েছে।

এ ব্যপারে থানার ওসি খায়রুল বাসারের সাথে যোগোযোগ করা হলে তিনি জানান, শহীদ জিয়া কলেজের সভাপতি ও অধ্যক্ষর পদ নিয়ে দুটি গ্রুপের মধ্য বিরোধ চলে আসছিল। এরই ধারা বাহিকতায় এ ধরনের ঘটনা ঘটতে পারে। তবে যারাই অধ্যক্ষ মাহাতাব উদ্দীনের ওপর হামলা করুক না কেন, মামলা পেলে তাকে আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করা হবে।

রাত সাড়ে নয়টা পর্যন্ত থানায় মামলা হয়নি বলে জানা গেছে।

আহত অধ্যক্ষ মাহাতাব উদ্দীনকে দেখতে সিনিয়র সহকারী পুলিশ সুপার গাবতলী সার্কেল ফজল-এ-খোদা পলাশ ও তদন্ত ওসি নুরুজ্জামান হাসপাতালে যান ও খোঁজ খবর নেন।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :