খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০১৭, ১৬:৫৯ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৭, ১২:৫৫
ফাইল ছবি

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা সিএমএম আদালতে একটি মামলার আবেদন করেছেন আওয়ামী লীগের এক নেতা।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালের ওরফে মশিউর মালেক বুধবার মামলার আবেদনটি করেন।

দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে এ ব্যাপারে শুনানি শেষে বিচারক পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলায় বাংলাদেশের দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার সম্পাদক ও দৈনিক ইত্তেফাক পত্রিকার, পূর্ব পশ্চিম ডট বিডির বার্তা সম্পাদক এবং যুক্তরাষ্টের পরশ টিভির বার্তা সম্পাদকসহ সাতজনকে সাক্ষী করা হয়েছে।

মামলায় বলা হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সম্প্রতি লণ্ডনে অবস্থানকালে বিভিন্ন হোটেলে বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠক করে দেশের বিরুদ্ধে এবং আইনানুগভাবে প্রতিষ্ঠিত বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বিশেষ করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য আইএস এর সঙ্গে ষড়যন্ত্র করেছেন। ওই সম্পর্কে গত ২০ জুলাই যুক্তরাষ্ট্রে কিছু গণমাধ্যমে এবং গত ২৭ জুলাই ও ২৮ জুলাই বাংলাদেশের সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

ঢাকাটাইমস/১নভেম্বর/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :