খালেদার গাড়িবহরে হামলার ঘটনায় মামলা

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০১৭, ১৩:৫৪ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৭, ১৩:০৩

কক্সবাজারে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে যাওয়ার সময় ফেনীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় মামলা হয়েছে। কোর্ট পুলিশের পরিদর্শক একেএম নজিবুল ইসলাম বাদী হয়ে বুধবার সকালে ফেনী মডেল থানায় মামলাটি করেন। মামলায় ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. রাশেদ খান চৌধুরী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত শনিবার কক্সবাজার যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের মোহাম্মদ আলী ও ফতেহপুরে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়। হামলায় সাংবাদিকদের বহনকারী ১১টি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আহত হয় বেশ কয়েকজন সাংবাদিক।

হামলার এই ঘটনার জন্য আওয়ামী লীগকে দায়ী করে আসছে বিএনপি। তবে ক্ষমতাসীন দলের দাবি, আলোড়ন তৈরির জন্য বিএনপি নিজেরাই ঘটনা ঘটিয়েছে। এর মধ্যে সোমবার দুই ব্যক্তির মধ্যে টেলিফোনালাপের একটি রেকর্ড প্রকাশ হয়। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ রাজধানীতে দুটি আলাদা আলোচনায় এই রেকর্ড বাজিয়ে শোনান।

ওই রেকর্ডে শোনা যায়, এক ব্যক্তি ফেনীর আঞ্চলির ভাষায় জনৈক মোবারকের সঙ্গে কথা বলছেন। আর ওই ব্যক্তির নির্দেশনা অনুযায়ী মোবারক হামলার পুরো ছক তৈরি করেন। খালেদা জিয়া বা বিএনপির কোনো নেতাকে বহনকারী গাড়ির বদলে হামলা হবে সাংবাদিকদের গাড়িতে-এই ছিল দুই জনের কথোপকথনের প্রধান উপজীব্য। আবার নির্দেশদাতার কথার পর ফেনীর আঞ্চলিক ভাষায় কথা বলা জনৈক মোবারক জানান, তার কথা মতো এই ঘটনায় ছাত্রলীগের কয়েকজন স্থানীয় নেতা-কর্মীকেও ভাড়ায় আনা হয়েছে। আর হামলার পর তাদের ছবি তোলার ব্যবস্থা করা হয়েছে।হাছান মাহমুদ এবং হানিফ দুইজনই দাবি করেছেন, ওই নির্দেশদাতা হলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাৎ হোসেন। যদিও শাহাদাৎ এমন নির্দেশ দেয়ার কথা অস্বীকার করে বলেছেন, তার কণ্ঠ নকল করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও মঙ্গলবার সংবাদ সম্মেলন করে এই কথোপকথনকে ভুয়া দাবি করেছেন।

এদিকে খালেদার গাড়িবহরে হামলার ঘটনায় আজ বুধবার শহরের ফুড গার্ডেন চাইনিজ রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন ডেকেছে জেলা আওয়ামী লীগ। দলটির দায়িত্বশীল সূত্র জানায়, ফেনীতে বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জড়িত থাকার বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে। বিষয়টি নিয়ে দলের পক্ষ থেকে বক্তব্য তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বক্তব্য দেবেন।

ঢাকাটাইমস/১নভেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :