কেন্দ্রে এসেও পরীক্ষা দিতে পারল না দুই শিক্ষার্থী

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৭, ১৩:৫৭

শিক্ষকের অবহেলায় গাজীপুরের শ্রীপুরে প্রবেশপত্র না পাওয়ায় জেএসসি পরীক্ষা কেন্দ্র থেকে পরীক্ষা দিতে এসে ফিরে গেল দুই শিক্ষার্থী। এ সময় তাঁদের কান্নায় কেন্দ্রের আশেপাশের পরিবেশ ভারী হয়ে আসে।

বুধবার সকালে হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জেএসসি পরীক্ষার পরীক্ষার্থী ধনুয়া গ্রামের কালাম মিয়া ছেলে মামুন (১৪) ও একই এলাকার বুলবুল মিয়ার মেয়ে শান্তি (১৪) পরীক্ষা দিতে না পেরে ফিরে যান।

শিক্ষার্থীদের তথ্যমতে, তারা দুইজনসহ মোট ছয়জন শিক্ষার্থী ধনুয়া এলাকার শহীদ প্রি ক্যাডেট নামের একটি স্কুলে পড়াশোনা করত। কিন্তু তাদের বিদ্যালয় সরকারিভাবে স্বীকৃত না হওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদউল্লাহ জে এস সি পরীক্ষার রেজিস্ট্রেশন ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয় হতে সম্পন্ন করেন। যথাসময়ে তাদের রেজিষ্ট্রেশন হওয়ার পর তারা প্রাক নির্বাচনী পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে প্রধান শিক্ষকের মাধ্যমে ফরম পূরণের জন্য ১৫০০ টাকা করে দেয়। পরে প্রধান শিক্ষক তাদের জানান সবার ফরম পূরণ সম্পন্ন হয়েছে। পরে তারা পরীক্ষার প্রস্তুতি নেয়। গত এক সপ্তাহ আগে চারজনের প্রবেশপত্র সরবরাহ করা হলে তারা দুইজন প্রধান শিক্ষকের দ্বারস্থ হলে প্রধান শিক্ষক তাদের জানান, পরীক্ষার দিন সকালে পরীক্ষাকেন্দ্র থেকে প্রবেশপত্র সরবরাহ করবেন। পরীক্ষার প্রস্তুতি নিয়ে বুধবার সকালে কেন্দ্রে এলেও তারা প্রবেশপত্র পায়নি। এসময় প্রধান শিক্ষকের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে শহীদ প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক শহীদউল্লাহ ঢাকাটাইমসকে বলেন, আমার বিদ্যালয়ের ছয়জন ছাত্রের রেজিস্ট্রেশন ধনুয়া আদর্শ উচ্চবিদ্যালয় থেকে সম্পন্ন করেছি। যথাসময়ে ফরম পূরণের টাকাও পরিশোধ করেছি। কিন্তু ওই বিদ্যালয় থেকে চারজনের প্রবেশপত্র সরবরাহ করা হলেও দুইজনের প্রবেশপত্র সরবরাহ করেনি। প্রধান শিক্ষক নূর মোহাম্মদ জানিছিলেন তিনি দুইজনের প্রবেশ প্রবেশপত্র সংগ্রহের ব্যবস্থা করছেন। পরীক্ষা শুরুর আগেই দেয়া হবে। কিন্তু বুধবার প্রধান শিক্ষক নূর মোহাম্মদ প্রবেশপত্রের ব্যাপারে অপরাগতা প্রকাশ করেন।

এ ব্যাপারে ধনুয়া আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ ঢাকাটাইমসকে বলেন, যাদের ফরম পূরণ হয়েছে তাদের প্রবেশপত্র সরবরাহ করা হয়েছে। অন্যদের বিষয়ে আমি কিছু জানি না। আর পরীক্ষা দিতে ব্যর্থ হওয়া দুইজন হয়ত ফরম পূরণ করেনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, এ বিষয়ে কারো কোনো অভিযোগ এখনো পাইনি। তবে বিভিন্ন মারফতে কেন্দ্র হতে পরীক্ষা দিতে না পারায় দুই শিক্ষার্থীর ফিরে যাওয়ার সংবাদ পেয়েছি। প্রধান শিক্ষকের সাথে কথা বলে পুরো বিষয় অবগত হয়ে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/০১নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :