ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তি, স্কুলশিক্ষক গ্রেপ্তার

জেলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৭, ১৪:৩৮

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করায় নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া পৌরসভা থেকে দেব্রত দাস (৪২) নামের এক স্কুলশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে অভিযুক্ত শিক্ষককে আটকের দাবিতে মানববন্ধন করে স্থানীয় এলাকাবাসী।

বুধবার (১ নভেম্বর) সকালে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করে। আটককৃত দেব্রত দাস হাতিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের সুবল দাসের ছেলে। তিনি স্থানীয় চৌমুহনী উচ্চ বিদ্যালয়ের হিন্দু ধর্ম বিষয়ের সহকারী শিক্ষক।

স্থানীয় ও মামলা সূত্রে জানা গেছে, স্কুল শিক্ষক দেব্রত দাস তার নিজের ফেসবুক আইডিতে গত ১৫ ও ২৮ অক্টোবর দুই দফা ইসলাম ধর্ম এবং ইসলাম ধর্মে নারী অধিকার নিয়ে কটূক্তিপূর্ণ পোস্ট করেন। পরে বিষয়টি স্থানীয়দের নজরে এলে তারা এঘটনার প্রতিবাদ করে এবং ৩১ অক্টোবর দুপুরে স্থানীয় চৌমুহনী বাজারে শিক্ষক দেব্রত দাসকে দ্রুত আটক ও ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করে।

পরে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে পুলিশ অভিযান চালিয়ে হাতিয়া উপজেলা পরিষদের সামনে থেকে অভিযুক্ত দেব্রত দাসকে আটক করে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান সিকদার আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করায় আটককৃত শিক্ষকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/০১নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :