‘ইউপি চেয়ারম্যান শাহাদাতকে গ্রেপ্তার করলেই হামলার রহস্য বেরিয়ে আসবে’

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০১৭, ২২:২৮ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৭, ২২:২৬

ফেনী জেলা বিএনপির নেতারা বলেছেন, ফেনী বিএনপিতে কোন গ্রুপিং নেই। চেয়ারপার্সনের নিজ জেলায় বিএনপি-যুবদল-ছাত্রদলসহ অঙ্গসংগঠন যখন ঐক্যবদ্ধ- তখন সরকারি দল বিভ্রান্তি ছড়াতে নানারকম অপপ্রচার চালাচ্ছে।

তারা বলেন, হামলার ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেপ্তার না করে পুলিশ বিএনপি-যুবদল ও ছাত্রদল নেতাদের নামে মামলা দিয়ে উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করছে সরকার। এতে প্রকৃত অপরাধীরা আড়ালে থেকে যাবে।

বিএনপি নেতারা বলেন, ধর্মপুর ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন সাকা ও শর্শদী ইউপি চেয়ারম্যান জানে আলমকে গ্রেপ্তার করলে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার রহস্য বেরিয়ে আসবে।

তারা আরো বলেন, কারা এ হামলা চালিয়েছে- তা সবাই জানে। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবি ও প্রচারিত ভিডিও-অডিওর মাধ্যমে ঘটনাটি এখন দিনের আলোর মত পরিষ্কার। এ নিয়ে আওয়ামী লীগ নেতারা মিথ্যাচার করে ঘোলাপানিতে মাছ শিকার করতে চাচ্ছেন।

বুধবার রাতে শহরের ইসলামপুর রোডস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন- জেলা সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন আহমেদ মিষ্টার।

সংবাদ সম্মেলনে সাবেক জেলা সাধারণ সম্পাদক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবদীন ভিপি, কেন্দ্রীয় মহিলাদল নেত্রী রেহানা আক্তার রানু, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু তাহের, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন খান বক্তব্য দেন।

লিখিত বক্তব্যে বলা হয়, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের লক্ষ্যে সড়ক পথে শনিবার ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে তার গাড়িবহরে হামলা করা হয়। একইভাবে মঙ্গলবার চট্টগ্রাম থেকে ফেরার পথে ফেনীতে তার বহরের পাশে পেট্রোল বোমা নিক্ষেপ করলে যাত্রীশূন্য দুটি বাস পুড়ে যায়। এ হামলায় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং সাংবাদিকরা আহত হন। ইতোমধ্যে সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগের মাধ্যম এ হামলায় অংশগ্রহণকারীদের পরিচয় জাতি জানতে পেরেছে।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুল আলম হানিফ একটি অডিও রেকর্ড প্রকাশ করেছেন। রেকর্ডটিতে শোনা যাচ্ছে- শাহাদাত হোসেন নামে এক ব্যক্তি খালেদা জিয়ার বহরে হামলার নির্দেশ দিচ্ছে। এই শাহাদাত হোসেন সাকা ধর্মপুর ইউনিয়নের ভোটবিহীন নির্বাচিত চেয়ারম্যান। এই শাহাদাত হোসেনকে চট্টগ্রামের বিএনপির নেতা শাহাদাত হোসেন নামে চালিয়ে দেয়ার অপচেষ্টা করেছে আওয়ামী লীগ। ধর্মপুর ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন শাকা ও শর্শদী ইউপি চেয়ারম্যান জানে আলমকে গ্রেপ্তার করলে পরিকল্পনার মূল রহস্য উদঘাটতি হবে।

(ঢাকাটাইমস/১নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :