১১ নভেম্বর ঢাকায় কাজী আইটির চাকরিমেলা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০১৭, ১২:২৪ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৭, ২২:২৩

১১ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চাকরি মেলার আয়োজন করেছে কাজী আইটি সেন্টার লিমিটেড। ‘কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প’ শীর্ষক দিনব্যাপী এই মেলায় যোগ্যরা তাৎক্ষণিক সাক্ষাৎকারের মাধ্যমে নিয়োগ পাবেন। এছাড়াও চাকরির বাজারে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় দিক-নির্দেশনাও মিলবে মেলায়।

বুধবার রাজধানীর নিকুঞ্জে কাজী আইসিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে পরিচিত পর্বে চাকরি মেলার তথ্য জানান, কাজী আইটির প্রতিষ্ঠাতা ও সিইও মাইক কাজী।

তিনি বলেন, একদিনের এই মেলায় তিনটি পদে বিপুল সংখ্যক কর্মী নেয়া হবে। রাজধানীর নিকুঞ্জে প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে এদেরকে নিয়োগ দেয়া হবে। বাংলাদেশে এতো বিশাল জনশক্তিকে কাজে লাগাতেই এদেশে আমাদের কার্যক্রম বাড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছি। আমরা আশা করছি কাঙ্খিত জনবল পাবো।’

কাজী আইটিতে কাজ করতে প্রথমত থাকতে হবে ইংরেজিতে ভালো দক্ষতা। এ ছাড়াও ভালো প্রেজেন্টেশন স্কিল ও নেগোসিয়েশন স্কিল থাকতে হবে বলে জানান মাইক কাজী।

এর কারণটাও ব্যাখ্যা করলেন তিনি, ‘মূলত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকের কাজ করি আমরা, তার জন্য এই যোগ্যতাগুলো আমাদের প্রয়োজন।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন নিয়োগ দেয়া কর্মীদের রাজধানীর নিকুঞ্জে প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে নিয়োগ দেয়া হবে।

মেলায় তাৎক্ষণিক নির্বাচিত প্রার্থীদের অ্যানালিস্ট বিজনেস ডেভেলপমেন্ট, টিম লিডার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ম্যানেজার এমন বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে। মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে যাদেরকে যোগ্য মনে হবে নিয়োগ পাবে সবাই।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফ্রেমে ১১ নভেম্বর দিনব্যাপী চলবে এমন আয়োজন। সকাল ৯ টা থেকে শুরু হবে প্রথম শিফটের আয়োজন। দ্বিতীয় শিফট শুরু হবে বিকেল ৩ টায়।

চাকরি প্রার্থীরা মেলায় সরাসরি অংশগ্রহণ করার পাশাপাশি কাজী আইটির ফেসবুক ফ্যান পেজ facebook.com/kaziitbd লাইভে মেলা সম্পর্কে জানতে পারবেন।

মাইক কাজী মেলায় অংশগ্রহণকারীদের পরামর্শ দিলেন পুরো ট্রেনিংয়ে মনোযোগ দিয়ে দেখতে এবং নোট তৈরি করতে। যা পরবর্তীতে তাদের প্রেজেন্টেশন তৈরিতে সহায়ক হবে।

কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্পে যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা https://goo.gl/haex9P এই লিংকে গিয়ে এখনই আবেদন করতে পারবেন।

আবেদন নেয়া হবে ৮ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক বাছাইয়ের পর কাজী আইটির এইচ আর টিম ইনভাইটেশন লেটার পাঠাবে। আর সেটার প্রিন্ট কপি ও এসএমএসের মাধ্যমে কনফার্ম হয়ে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছে কাজী আইটি কর্তৃপক্ষ।

কাজী আইটি প্রতিষ্ঠা হয় ২০১০ সালে যুক্তরাষ্ট্রে। এর প্রতিষ্ঠাতা মাইক কাজী, যিনি বাংলাদেশি হলেও বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রে।

(ঢাকাটাইমস/১নভেম্বর/জেআর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা