না.গঞ্জে চালু হলো ‘সততা স্টোর’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৭, ২১:২৮

শিক্ষার্থীদের মাঝে নৈতকতা-মূল্যবোধ ও সততার চর্চার জন্য নারায়ণগঞ্জের দেওভোগ বিদ্যানিকেতন হাই স্কুল প্রাঙ্গনে চালু হলো ‘সততা স্টোর’।

বৃহস্পতিবার সন্ধ্যায় আলোচনা সভা শেষে এ স্টোর উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় কমিশনার এম বজলুর করিম চৌধুরী।

এছাড়াও প্রধান অতিথি হিসেবে তিনি ওই বিদ্যালয়ের মিলনায়তনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী বলেছেন, ‘সততা আমাদের সব থেকে বড় চ্যালেঞ্জিং বিষয়। সততার অভাব বর্তমানে উন্নয়নের জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে। ভালো সমাজের জন্য মেধাবী, ভালো মানুষ প্রয়োজন। আমাদের মধ্যে সামাজিক মূল্যবোধ থাকতে হবে। আমাদের মূল্যবোধের ঘাটতি রয়েছে। সামাজিক মূল্যবোধের অসংগতি রয়ে গেছে।

তিনি আরো বলেন, আমরা মূল্যবোধ, পরিবার শিক্ষক ও প্রতিষ্ঠান থেকে পেতে পারি। সবার মূল্যবোধ থাকবে না। যারা এমন থাকবে তাদের জন্য আইন আছে। কোনটি আমার কোনটি আমার নয় এটা ছোট থেকে জাগ্রত করতে হবে। আমরা বৃহত্তর জনগোষ্ঠির জন্য চিন্তা করবো। আমার থেকে বের হয়ে আমাদের চিন্তা করতে হবে।

সততা স্টোরে প্রতিটা পণ্যের মূল্য লেখা থাকবে। দোকানে কোনো কর্মচারী থাকবে না। শিক্ষার্থীরা পণ্যের মূল্য নিজেরাই পরিশোধ করে পণ্য নেবে।

বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি কাশেম হুমায়ুনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার মঈনুল হক, ঢাকা বিভাগীয় দুর্নীতি দমন কমিশনের পরিচালক নাসিম আনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিম হায়দার, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনিম জেবিন বিনতে শেখ, বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সদস্য, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/০২নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :