বাসে ঘুরে ঘুরে ডাকাতি, আটক ২৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ নভেম্বর ২০১৭, ০৮:৪৬ | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৭, ০৮:৩৪

সাভারের আশুলিয়ায় একটি বাসে অভিযান চালিয়ে ডাকাত দলের ২৮ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় পিস্তল-গুলিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ডাকাত দলের সদস্যদের আটক করতে গিয়ে পুলিশের দুই ওসি আহত হয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- বসির মোল্লা, স্বপন মোল্লা, আলামিন, মেহেদী হাসান, হাবিবুর রহমান, ওহিদুজ্জামান, সানাউল্রাহ ব্যাপারী, শফিকুল ইসলাম, কাসেম, মুকসেদ, জাহিদুল ইসলাম, এনামুল, শাহআলম, রুহল আমীন, বশির , আবু সাইদ, মামুন, রহিদ, কায়সার, মহসিন, আলামীন, কামরুল, ইকবাল, ফরহাদ, রফিকুল, বাবুল, বাহারুল ইসলাম, জাকির ও সুপন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জ থেকে ডাকাত দলের ২৮ সদস্য একটি বাসে করে ঢাকার উদ্দেশে রওনা দেয়। খবর পেয়ে রাত ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় চেক পোস্ট বসিয়ে অভিযান শুরু করে পুলিশের বিশেষ একটি দল। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসের ভেতর থেকে গুলি ছোঁড়ে ডাকাত দলের সদস্যরা। জবাবে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে জড়ো হয়ে ডাকাতদলের সদস্যদের ঘিরে ফেলে। এসময় বাসে থাকা ডাকাতদের আটক করতে গেলে ডাকাতদের আক্রমণে আহত হন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আওয়াল ও (ওসি অপারেশন) জাহিদুল ইসলাম। পরে তাদের সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

পুলিশ আরও জানায়, এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, দুটি ম্যাগজিনসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়াও বাসের ভেতরে হাত-পা বাঁধা অবস্থায় আসিফ আহমেদ নামে এক যাত্রীকে অবস্থায় উদ্ধার করা হয়।

আসিফ আহমেদ জানান, তিনি ধামরাইয়ের কালামপুর থেকে আশুলিয়ার নবীনগরে আসছিলেন। ইসলামপুর এলাকায় পৌঁছলে ডাকাতরা তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১০হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

এ ব্যাপারে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম বলেন, ডাকাত দলের সদস্যরা ছদ্মবেশে বাস নিয়ে দেশের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায়। এসময় বিভিন্ন বাসস্ট্যান্ড থেকে যাত্রী উঠিয়ে তাদের সঙ্গে থাকা মালামাল লুট করার পর হাত পা বেঁধে সড়কের উপর ফেলে রাখে। আটক ব্যক্তিদের মধ্যে বেশ কয়েকজনের নামে বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে বলেও তিনি জানান।

(ঢাকাটাইমস/৩নভেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :