নোবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৭, ২০:৫৯

উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ‘এ’ ও ‘বি’ গ্রুপের ভর্তি পরীক্ষা শুক্রবার সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নোবিপ্রবি ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরে ২৩টি কেন্দ্রে একযোগে সকাল ১০.৩০ থেকে ১২.০০ টা এবং বিকাল ৩.০০টা থেকে ৪.৩০টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ‘এ’ গ্রুপের পরীক্ষায় ৩১০ আসনের বিপরীতে ১৯ হাজার ৭৩০ জন পরীক্ষার্থী আবেদন করেন। প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ৬২ জন। আর ‘বি’ গ্রুপের অধীন ৩৫৫ আসনের বিপরীতে আবেদন করেন মোট ১৬ হাজার ৫১৪ জন পরীক্ষার্থী। এতে প্রতি আসনের জন্য লড়াই করেন ৪৬ জন। আজকের উভয় গ্রুপের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর উপস্থিতি ছিল শতকরা ৭৫ ভাগ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম অহিদুজ্জামান, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হুমায়ুন কবির, আসন বিন্যাস কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. ইউছুফ মিঞা, পরীক্ষা পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ আশরাফুল আলমসহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

সকালে নোয়াখালী সায়েন্স অ্যান্ড কমার্স কলেজ পরিদর্শনকালে উপাচার্য সাংবাদিকদের বলেন, নোবিপ্রবি পরিবারের সব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি স্থানীয় প্রশাসনের সহায়তায় অত্যন্ত মানসম্পন্নভাবে ও যত্নসহকারে এ ভর্তি কর্মযজ্ঞ সম্পন্ন হয়েছে। পরীক্ষা পরিচালনায় জেলা প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় পুলিশ প্রশাসন সার্বিকভাবে সহযোগিতা করেছে। এজন্য উপাচার্য সবাইকে ধন্যবাদ জানান।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :